হাই কোর্টে স্বস্তি পাইলট টিমের

।। প্রথম কলকাতা ।।

রাজস্থান হাই কোর্টে সাময়িক স্বস্তি মিলল পাইলট টিমের। শুক্রবার রাজস্থান হাই কোর্টের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, এখনই প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী রাজেশ পাইলট সহ ১৯ জন বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না।

আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত না জানানো পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখতে হবে। এদিন রাজেশ পাইলটদের আবেদনকে মান্যতা দিয়েই এই মামলায় কেন্দ্রকেও যুক্ত করা হয়। এদিন হাই কোর্ট এই মামলার ক্ষেত্রে দল বিরোধী আইনের প্রয়োগ নিয়ে কেন্দ্রের মতামত জানতে চেয়েছে। ইতিমধ্যে এই মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টেও। সুপ্রিম কোর্টও ভিডিও কনফারেন্সের মারফত জানিয়ে দিয়েছে, সোমবার পর্যন্ত বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না। এদিকে পাইলট শিবিরকে হারিয়ে ক্ষমতা ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ইতিমধ্যে ৩ বার রাজ্যপাল কলরাজ মিশ্রের সঙ্গে দেখা করেছেন গেহলট। রাজ্যপালের সঙ্গে দেখা করে নিজের সরকারের সংখ্যাগরিষ্ঠতা অটুট থাকার ব্যাপারে জানিয়ে দেন তিনি।

ওয়াকিবহাল মহলের মতে, যদি বিদ্রোহী বিধায়করা মামলায় জিতে যান, তাহলে তারা বিধানসভায় ভোটাভুটিতে অংশ নিতে পারবেন। তাহলে গেহলট সরকারকে সমস্যার মধ্যে পড়তে হতে পারে। কিন্তু মামলায় হেরে গেলে, সরকার টিকিয়ে রাখার ক্ষেত্রে অ্যাডভান্টেজ পজিশনে থাকবেন গেহলট।

Categories