Prothom Kolkata

Popular Bangla News Website

উচ্চমাধ্যমিক পাশে ভারতীয় বায়ুসেনায় নিয়োগ, জেনে নিন বিস্তারিত!

1 min read

।। প্রথম কলকাতা ।।

উচ্চমাধ্যমিক পাশে ভারতের বায়ু সেনায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। গ্রুপ-X এবং গ্রুপ – Y বিভাগে করা হবে নিয়োগ। অবিবাহিত পুরুষ প্রার্থীরাই কেবল আবেদনযোগ্য। অনলাইনে আবেদন করা যাবে 22 জানুয়ারি থেকে 7 ফেব্রুয়ারী পর্যন্ত।

আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ 21 বছরের মধ্যে, আবেদনকারীর জন্ম তারিখ 16 জানুয়ারি, 2001 তারিখ থেকে 29 ডিসেম্বর 2004 তারিখের মধ্যে হতে হবে (উভয় দিন অন্তর্ভুক্ত)।

গ্রুপ-X পদে বেতন দেওয়া হবে 33,100 টাকা এবং গ্রুপ-Y পদে বেতন দেওয়া হবে 26,900 টাকা। শিক্ষাগত যোগ্যতা হিসেবে থাকতে হবে অন্তত উচ্চমাধ্যমিক পাশ। এছাড়া উচ্চমাধ্যমিকে অন্তত গড়ে 50 শতাংশ নম্বর সহ গণিত, ফিজিক্স ও ইংরেজি বিষয়ে পাশ। এবং উচ্চ মাধ্যমিকে ইংরেজি বিষয়ে আলাদা করে অন্তত 50 শতাংশ নম্বর থাকতে হবে।

আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। Indian Airforce -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে 22 জানুয়ারি থেকে 7 ফেব্রুয়ারি 2021 পর্যন্ত। www.airmenselection.cdac.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদনকারীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নিয়োগ পদ্ধতি এবং বাকি বিষয়ে বিষদে জানার জন্য ওয়েবসাইটে গিয়ে অফিসিয়াল নোটিস ডাউনলোড করুন।