Prothom Kolkata

Popular Bangla News Website

অমিত শাহকে পূর্ণেন্দু-ডেরেকের ‘জুমলা’ আক্রমণ

।। বাপি মণ্ডল ।।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ‘জুমলা’ আক্রমণ তৃণমূলের। শুক্রবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে সাংসদ ডেরেক ওব্রায়েন ও মন্ত্রী পূর্ণেন্দু বসু বিজেপির সেকেন্ড ইন কমান্ডকে তীব্র আক্রমণ করেন। এদিন সাংবাদিক বৈঠকে প্রথমে ডেরেক একটি ১৫ সেকেন্ডের ভিডিও দেখান। সেই ভিডিওতে অমিত শাহের একটি সাংক্ষাৎকার দেখানো হয়।

তাতে জনৈক সাংবাদিক স্বরাষ্ট্রমন্ত্রীকে নাগরিকদের ব্যাংক অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা দেওয়ার বিষয় প্রশ্ন করছেন। শাহ তার জবাবে বলছেন, ‘দেখুন ১৫ লাখ টাকা যে ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে না, আপনি জানেন। আমিও জানি। যার অ্যাকাউন্ট তিনিও জানেন। এটা আসলে একটা জুমলা ছিল। ভাষণ দেওয়ার সময় এটা বলতে হয়।’ বিষয়টি নিয়ে ডেরেক বলেন, ‘বিজেপির জুমলা নেতা আজও কলকাতায় এসেছেন।

এবার থেকে তিনি যখনই কলকাতায় আসবেন, আমরা তাঁকে এই উপহারটা দেব। উনি খুব বড় বড় কথা বলছেন। নন্দীগ্রামে জিতবেন। রাজ্যে কত আসন পাবেন তাও বলে দিচ্ছেন। আমরা আগে তাকে বলেছিলাম, ঢপবাজ। তারপর বলেছি গুলবাজ। এবার আমরা তাঁকে বলছি জুমলা নেতা।’ এদিন মন্ত্রী পূর্ণেন্দু বসু বিজেপির ইস্তেহারে তৃণমূলের ইস্তেহার থেকে নকল করা হয়েছে বলে উল্লেখ করেন। সেখানে কর্মসংস্থান, কৃষক সুরক্ষা, নারী সুরক্ষা নিয়ে তিনি বিস্তর সমালোচনা করেন।

পিসিসি