লাল-হলুদের ৮০% শেয়ার চায় সম্ভাব্য বিনিয়োগকারী, নারাজ ক্লাব কর্তারা

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

কোয়েস বনাম ইস্টবেঙ্গলের দ্বৈরথের অবশেষে অনেক টালবাহানার পরে অবসান হয়েছে। এবার লাল হলুদের পরবর্তী লক্ষ্য আইএসএল খেলা। সে লক্ষ্যে একধাপ এগোতে গিয়েও ইনভেস্টরের নতুন দাবিতে সঙ্কটে ক্লাব কর্তারা। আইএসএল এবং ভবিষ্যতেও খেলার জন্য যা খরচ, সেই পরিমাণ অর্থ বিনিয়োগ করতে রাজি ইন্দোনেশিয়ার শিল্পপতি প্রসূন মুখার্জি। কিন্তু শর্ত হিসেবে তাঁর সংস্থা ‘ইউনিভার্সাল সাকসেস এন্টারপ্রাইজেস লিমিটেড-এর হাতে ফুটবল দলের ৮০% শেয়ার দিতে হবে ক্লাবকে মেল করলেন ইন্দোনেশিয়ার বাঙালি শিল্পপতি প্রসূন মুখোপাধ্যায়। পাঠিয়েছেন আর ও বেশ কিছু শর্তও।

প্রসঙ্গত এটিকের যখন ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি প্রায় চূড়ান্ত তখন আলোচনায় থাকা দু’জন লাল-হলুদ কর্তা এটিকের হাতে ৮০ % শেয়ার তুলে দিতে চাইলেও, বাকি কর্তারা তা চাননি বলে তা অবশেষে ব্যর্থ হয়। প্রসূন মুখোপাধ্যায়ের মেলের উত্তরে ক্লাবের থেকে জানানো হয়েছে সর্বোচ্চ ৫১ শতাংশ শেয়ার দিতে রাজি তারা। তার বেশি নয়। ফলে স্বাভাবিকভাবেই এই চুক্তির ব্যাপারটাও বিশ বাও জলে।

ইউনিভার্সাল সাকসেস এন্টারপ্রাইজেস লিমিটেডের সঙ্গে দ্রুত চুক্তি করার জন্য প্রথমে ‘মউ’ চুক্তির কাগজপত্র এবং পরে বয়ান পাঠিয়ে দেওয়া হয় ইস্টবেঙ্গল থেকে। ফোনে ও বোঝানো হয়েছে ক্লাব চাইছে দ্রুত চুক্তি করতে। তবে এই নতুন শর্তে ফের সবটা আবার এক অন্য মাত্রা পেল । জল এবার কোনদিকে গড়ায় তার জন্য অপেক্ষা করতে হবে।

এম/বি