Prothom Kolkata

Popular Bangla News Website

‘ধর্ম নিয়ে রাজনীতি চলছে’, মানুষকে বিচার করতে বললেন দেব

1 min read

।। ময়ুখ বসু ।।


বাংলার মাটিতে যদি ধর্ম জিতে যায়, তাহলে মানুষ মরবে, আর মানুষ জিতলে ধর্ম বাঁচবে মানুষও বাঁচবে। বাংলার মানুষের কাছে অনুরোধ, যারা ধর্মের নামে রাজনীতি করছেন দয়া করে তাদের হাত শক্ত করবেন না। তাহলে মন্দির হবে মসজিদ হবে কিন্তু মানুষের উন্নয়ন হবে না। হাসপাতাল হবে না, রাস্তাঘাট হবে না, শুধুই মন্দির-মসজিদ হবে। যারা রাম আর রহিমের মাঝে দেওয়াল তৈরি করছেন, এবার তাদের খেলা শেষ হবে। সোনারপুর দক্ষিণের তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের সমর্থনে প্রচারে এসে জনসভায় একথা বললেন সাংসদ দীপক অধিকারী ওরফে দেব।

এদিন দেব বিজেপির নাম না করে মূলত বিজেপির বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগড়ে দেন। তিনি বলেন আপনাদের আমি রাজনীতি শেখাতে আসিনি। আমি শুধু বলতে এসেছি আপনারা নিজেদের গণতান্ত্রিক অধিকার যাকে ইচ্ছা তাকে প্রয়োগ করুন। তবে নিজের চিন্তা ভাবনা ও চেতনাকে কাজে লাগিয়ে সিদ্ধান্ত নিন। শুধু গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার আগে একবার ভাবুন যাকে ভোট দেবেন তিনি অসময়ে বা বিপদে আপনার পাশে ছিলেন কিনা। আগামী দিনে আপনাদের পাশে থাকবেন নি না।

আপনার জন্য উন্নয়ন করেছেন কিনা। আমি শুধু বলতে পারি গত ১০ বছরে আমাদের রাজ্য সরকার যে উন্নয়ন করেছে তা গত ৭০ বছরেও হয় নি। করোনা অতিমারির সময় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার সাধারণ মানুষের মাঝে যেভাবে কাজ করেছেন দেশের অন্য কোনো মুখ্যমন্ত্রী রাস্তায় নেমে এভাবে কাজ করেন নি। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে তুলে ধরতে আপনাদের কাছে এসেছি। তার হয়ে ভোট চাইতে আপনাদের সামনে এসেছি। এবারের নির্বাচন হোক উন্নয়ন নিয়ে, মন্দির মসজিদ নিয়ে নয়।

দেব বলেন, এবারের নির্বাচনে বড় অবাক লাগছে, বাইরের রাজ্যের লোকজন এসে ধর্ম বোঝাতে বসেছে। তবে আমি কোনো ধর্ম নিয়ে রাজনীতি করতে আসেনি। মানুষ বেঁচে থাকলে ধর্ম হবে। মন্দির হবে, মসজিদ হবে। মনে রাখবেন, ধর্ম জিতলে মানুষ মরবে। আর মানুষ জিতলে ধর্ম বাঁচবে এবং মানুষও বাঁচবে। এবার আপনারাই বুঝুন কাকে ভোট দিতে হবে।

পিসিসি