Prothom Kolkata

Popular Bangla News Website

পুলিশের জালে মোবাইল পাচার চক্রের ৪ পান্ডা, উদ্ধার ৪০টি মোবাইল

1 min read

।। বাপি মণ্ডল ।।

পুলিশের জালে আন্তর্জাতিক মোবাইল পাচার চক্রের চার পান্ডা। উদ্ধার হস ৪০টি চোরাই মোবাইল। শনিবার গভীর রাতে গোপালনগর থানার ওই চার জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দিন গভীর রাতে গোপালনগর থানার পুলিশের কাছে খবর আসে মোবাইল পাচার চক্রের সাদা রঙের একটি গাড়ি ১৬ নম্বর রেলগেটর উপর দিয়ে বনগাঁর দিকে যাবে। সেই মতো সাদা পোশাকের পুলিশ ওই এলাকা ঘিরে ফেলে।

গাড়িটি আসতেই পুলিশ তা আটক করে। গাড়ির চার যাত্রী রবিউল সর্দার, দীন ইসলাম, সইদুল মণ্ডল ও রহিম সর্দারকে পুলিশ পাকড়াও করে। ধৃতদের বাড়ি বনগাঁর পাইকপাড়া ও স্বরূপনগরে। পুনিশ জানিয়েছে, ধৃত চার যুবক আন্তর্জাতিক মোবাইল ফোন পাচারকারী। তারা বিভিন্ন এলাকা থেকে চুরি যাওয়া মোবাইল সংগ্রহ করে বাংলাদেশে পাচার করে৷ সম্প্রতি গোপালনগর-সহ জেলার বিভিন্ন এলাকা থেকে বেশ কিছু মোবাইল চুরির ঘটনা ঘটেছে। পুলিশ সেই ঘটনাগুলোর তদন্তে শুরু করেছিল।

শনিবার রাতে মোবাইল পাচারকারীদের খবর পেয়ে গোপালনগর থানার পুলিশ সাদা পোশাকের পুলিশ ১৬ নম্বর রেলগেট এলাকায় চাকদা রোডে ওত পেতে বসে ছিল। সাদা রঙের একটি গাড়ি করে পাচারকারীরা ওই এলাকা দিয়ে বনগাঁ দিকে যাচ্ছিল। তল্লাশি চালিয়ে ওই গাড়ি থেকে উদ্ধার হয় ৪০টি চোরাই মোবাইল। পুলিশি জেরায় ধৃতরা জানিয়েছে, তারা নিজেরাও মোবাইল চুরি করে৷ পাশাপাশি বিভিন্ন এলাকা থেকে চুরি যাওয়া মোবাইলও সংগ্রহ করে ৷

পরে সেগুলো মোটা টাকার বিনিময়ে বাংলাদেশে পাচার করে। বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়েই তারা গাড়িতে করে বনগাঁর দিকে যাচ্ছিল।
রবিবার ধৃতদের বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। বিচারক পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। পাচার চক্রের অন্য শাগরেদদের ধরতে পুলিশ তল্লাশি শুরু করেছে।