Prothom Kolkata

Popular Bangla News Website

স্মার্টফোনের বাজারে বাজার ধরতে আসছে Poco M3

1 min read

।। প্রথম কলকাতা ।।


Poco সংস্থা তার নতুন স্মার্টফোন Poco M3 গ্লোবল লঞ্চ করেছে। Poco M3 ফোনে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন 662 প্রসেসর। এছাড়া থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। Poco M3 ফোনের ডিসপ্লে ডট ড্রপ ডিজাইনের। বলে দেওয়া যাক, এর আগে Poco M সিরিজের আওতায় দুটি স্মার্টফোন Poco M2 এবং Poco M2 Pro লঞ্চ করা হয়েছে। এদের মধ্যে Poco M2 মিডিয়াটেক হেলিও G80 এবং Poco M2 Pro স্ন্যাপড্রাগন 720G প্রসেসরের সাথে বাজারে আসে।

আসুন দেখে নেওয়া যাক কি কি থাকছে এই ফোনে , ডুয়াল সিম সপোর্টের সাথে বাজারে আসছে Poco M3, সাথে থাকছে অ্যান্ড্রয়েড 10 ভিত্তিক MIUI 12। পাশাপাশি ফোনে দেওয়া হয়েছে 6.53-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে যার রেজোলিউশন 1080×2340 পিক্সেল রয়েছে। ডিসপ্লেতে গরিলা গ্লাসের সুরক্ষা দেওয়া। ফোনটিতে স্ন্যাপড্রাগন 662 প্রসেসর, 4 জিবি র‌্যাম এবং 128 জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে।

আরো পড়ুন :অত্যন্ত কম দামে বাজারে আসছে নোকিয়া ২.৪

ক্যামেরার কথা বললে, এই Poco M3 ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যার মূল লেন্স 48 মেগাপিক্সেল এবং এর অ্যাপারচারটি f / 1.79। দ্বিতীয় লেন্সটি অ্যাপারচার f / 2.4 সহ একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো এবং তৃতীয় লেন্সটিও 2 মেগাপিক্সেল, যা ডেপথ সেন্সর। এর অ্যাপারচার এফ / 2.4। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

আসুন দেখেনি কি রকম দাম রাখা হচ্ছে ফোনটির, Poco M3 ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের দাম ১৪৯ ডলার অর্থাৎ প্রায় ১১০০০ টাকা। এই দামে আপনি পাবেন 4GB র‌্যাম এবং 128GB স্টোরেজ মডেল। অন্যদিকে ফোনের 4GB র‌্যাম সহ 128GB স্টোরেজ মডেলের দাম ১৬৯ ডলার অর্থাৎ প্রায় ১২৫০০০ টাকা। কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক রঙে কিনতে পাওয়া যাবে। ভারতে এই ফোনটি লঞ্চ করা নিয়ে এখনও কিছু কিছু ঘোষনা করা হয়নি ।