বাংলা সহায়তা কেন্দ্রে বিনামূল্যে পরিষেবাঃ মুখ্যমন্ত্রী

।। রাজীব ঘোষ ।। কলকাতা ।।

মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগে পঞ্চায়েত সমিতি টাকা পেত না,চতুর্দশ কমিশনে লড়াই করার পরে পঞ্চায়েত সমিতিতে টাকা এসেছে। পুজোর পরে নির্বাচন আসবে। এখন থেকে টেন্ডার সম্পন্ন করতে হবে। যাতে কাজগুলো তাড়াতাড়ি হয়ে যায়। জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি এবং গ্রামপ্রধান যারা আছেন তারা এলাকার কাজগুলো সম্পন্ন করুন নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেন বাংলা সহায়তা কেন্দ্র করা হয়েছে।

সেই সহায়তা কেন্দ্রে সরকার ২ জন করে ডাটা এন্ট্রি অপারেটর রাখবে, সেখানে গিয়ে আপনি তপশীলি জাতি,উপজাতি সার্টিফিকেট, ইনকাম সার্টিফিকেট সহ বিভিন্ন ধরনের সার্টিফিকেট সেখানে গিয়ে পেয়ে যাবেন। আগে এই ক্ষেত্রে টাকা নিয়ে কাজ করা হত। ভারত সরকারের কিছু বেসরকারি এজেন্সি কাজ করত।

বাংলা সহায়তা কেন্দ্রে রাজ্য সরকার বেতন দেবে, কম্পিউটার দেবে, কর্মীরা বিভিন্ন ব্লকে থাকবে সহায়তা করার জন্য। তাদের কাছে গিয়ে মানুষ সমস্ত ধরনের সহযোগিতা পাবে। বিডিও, এসডিও, ডিএম, প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র এবং ৮০০ লাইব্রেরীতে বাংলা সহায়তা কেন্দ্র শুরু করা হয়েছে। সম্পূর্ণ বিনামূল্যে এখান থেকে রাজ্যের মানুষ সরকারের সমস্ত ধরনের সহযোগিতা পাবেন। এটি রাজ্য সরকারের নতুন প্রকল্প বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আরো পড়ুনঃ উদ্বাস্তু কলোনির বাসিন্দারা নাগরিক, আশ্বাস মমতার