পুলওয়ামা হামলা: পাক মন্ত্রী গর্ব করে বললেন “ঘুস কে মারা”

1 min read

।। সুদীপ মান্না ।।

গত বছর কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানই দায়ী। পাক সংসদে বললেন এক পাকিস্তানি মন্ত্রী। ওই হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছিলেন। এই মন্ত্রী আপাতভাবে স্বীকার করে নিলেন, সীমান্ত পেরিয়ে সন্ত্রাসের ঘটনায় তার দেশের ভূমিকা।

“হামনে হিন্দুস্তান কো ঘুস কে মারা। পুলওয়ামায় আমাদের সাফল্য ইমরান খানের নেতৃত্বে জনগণের সাফল্য। আমরা ও আপনারা সকলেই এই সাফল্যের অংশীদার।“ পাক সংসদে বললেন মন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

সভায় চেঁচামেচি শুরু হলে, তিনি কথা ঘুরিয়ে বলেন, পুলওয়ামার ঘটনার পর যখন আমরা ভারতকে ঢুকে মেরেছি…।

তখন সভায় বিতর্ক চলছিল, আয়াজ সাদিকের মন্তব্য নিয়ে, যাতে বলা হয়েছিল, নিয়ন্ত্রণরেখায় ভারত-পাকিস্তান যুদ্ধবিমানের সংঘর্ষের পর বিদেশ মন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ও সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মধ্যে একটি বৈঠক হয়েছিল।

পাকিস্তান মুসলিম লিগ-এন এর নেতা ও সাংসদ আয়াজ সাদিক বলেছিলেন, “পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বলেন, পাকিস্তান যদি অভিনন্দন বর্তমানকে না ছাড়ে, তাহলে ভারত এই রাত ৯টাতেই হামলা চালাতে পারে।“

ভারতীয় সেনার পাইলট অভিনন্দনকে যদি মুক্তি না দেওয়া হয়, ভারত সেই রাতেই ৯টার সময় পাকিস্তানকে আক্রমণ করতে পারে, এই ভয় পাচ্ছিল পাক সরকার, ২০১৯এর ফেব্রুয়ারিতে ভারতের সঙ্গে সংঘর্ষের পর।

আরও পড়ুন: মহিলাদের মাথার সিঁদুর মুছে যাচ্ছে, আর মুখ্যমন্ত্রী চুপ করে দেখছেন: মমতাকে তোপ লকেটের

পাক সংসদে সাদিক বলেছিলেন, “কুরেশি বৈঠক করছিলেন, যেটিতে ইমরান খান আসতে অস্বীকার করেছিলেন। সেনা প্রধান জেনারেল বাজওয়া যখন ওই ঘরে আসেন, তখন তাঁর পা কাঁপছিল ও ঘাম হচ্ছিল।“

তারপরই বায়ু সেনার পাইলট অভিনন্দন বর্তমানকে মুক্তি দিয়েছিল পাকিস্তান।

Categories