বাংলাদেশের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা করেছে পদ্মাসেতু

1 min read

।। ফাইজা রাফা, বাংলাদেশ ।।

পদ্মা সেতু বাংলাদেশের মানুষের একটি বহুদিনের আকাঙ্খার বিষয়। দেশের সর্বস্তরের মানুষের একটাই দাবি ছিল পদ্মা সেতু। কারন এটির ফলে আমাদের বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার মান আরো উন্নত হবে। এছাড়াও এটি বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সাথে উত্তর-পূর্ব অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সাধন করবে। যা অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখবে।

আর এই কারণেই পদ্মা সেতুর প্রকল্প হাতে নিয়েছে বাংলাদেশ সরকার। বর্তমানে বহু বাধা-বিপত্তি উপেক্ষা করে পদ্মা সেতুর কাজ চলমান। সম্পূর্ন নিজস্ব অর্থায়ানে হচ্ছে পদ্মা সেতুর কাজ ৷ বাংলাদেশের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা করেছে।

পদ্মা সেতু মূলত বাঙালি জাতির জন্য একটি গর্বের বিষয় এবং এটি আমাদের দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে পদ্মা সেতুর মতো বড় প্রকল্প নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা সত্যিই একটি চ্যালেঞ্জিং বিষয়।

এটা পৃথিবীর কাকে আবার বাঙালি জাতির নাম কে উজ্জল করেছে। এবং বিশ্ব দরবারে এটি প্রমাণ করে দিয়েছে বাঙালি জাতি এখন আর পিছিয়ে নেই। এবং পদ্মা সেতুর মতো বিভিন্ন প্রকল্প নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করার মতো ক্ষমতা রাখে বাংলাদেশ।খুব দ্রুত এর কাজ শেষ হবে বলে আশা করেন প্রকল্প সংশ্লিষ্টরা ৷