টাঙ্গুয়ার হাওর ও লেকে রাত্রিযাপন নিষিদ্ধ হলো

।। বাংলাদেশ প্রতিনিধি।।

সাম্প্রতিক সময়ে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশের সুনামগঞ্জের পর্যটন স্পট সমৃদ্ধ উপজেলা তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরসহ শহীদ সিরাজ লেকে (নিলাদ্রী) পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

তাহিরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি সবাইকে অবগত করানো হয়।

জানা যায়, সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটনস্পট গুলোতে পর্যটকদের আগমন নিষিদ্ধ ঘোষণা করা হলেও পরবর্তী সময়ে সীমিত পরিসরে নিষেধাজ্ঞা শিথিল করা হয় হয়, কিন্তু পর্যটকদের আনাগোনা তুলনামূলক ব্যপক ভাবে বৃদ্ধি একই সাথে ঐ সকল পর্যটন স্পটে ঘুরতে এসে স্বাস্থ্যবিধি না মেনে রাত্রিযাপন স্থানীয় জনসাধারণের মাঝে করোনা ভাইরাস সংক্রমণের আশংকা বাড়িয়ে তুলে।

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তাহিরপুর উপজেলা প্রশাসন, টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকে( নীলাদ্রি) রাত্রি যাপন নিষিদ্ধ ঘোষণা করে।

তবে স্বাস্থ্যবিধি মেনে দিনের বেলায় নৌকা নিয়ে পর্যটনস্পট গুলোতে ঘুরতে পারবেন পর্যটকরা। এদিকে রাতে যেন পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ পর্যটনস্থান গুলোতে অবস্থান করতে না পারেন সেজন্য রাতের বেলা পুলিশ অভিযান চালাবেও বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।