Prothom Kolkata

Popular Bangla News Website

নববর্ষের দিন পাক গোলা কেড়ে নিল ভারতীয় জওয়ানের প্রাণ

।। প্রথম কলকাতা ।।

শুক্রবার নতুন বছরের প্রথম দিন জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখায় পাক গোলাবর্ষণে শহিদ হলেন এক ভারতীয় জওয়ান।

জেলার নৌশেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখার ওপার থেকে বিকেল সাড়ে তিনটে ও সাড়ে পাঁচটা নাগাদ পাক বাহিনী গোলাবর্ষণ করে্।

বিনা প্ররোচনায় পাক বাহিনীর সংঘর্ষবিরতি লঙ্ঘনের উপযুক্ত জবাব দিচ্ছে ভারতীয় বাহিনী।

এক প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, বিকেল সাড়ে তিনটে নাগাদ রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক বাহিনী বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাবর্ষণ করে।

তিনি জানিয়েছেন, ভারতীয় সেনা উপযুক্ত জবাব দেয়।

পাকিস্তান বিকেল সাড়ে পাঁচটা নাগাদ নৌশেরা সেক্টরে ফের গোলাবর্ষণ করে্, জানিয়েছেন আধিকারিক। এই হামলায় নাইব সুবেদার রবীন্দর গুরুতর জখম বন এবং পরে তাঁর মৃত্যু হয়, জানিয়েছেন মুখপাত্র।

তিনি বলেন, রবীন্দর একজন সাহসী, উদ্যমী ও অকপট সেনানী ছিলেন। দেশ তাঁর কাছে কৃতজ্ঞ থাকবে তাঁর চরম আত্মত্যাগ ও কর্তব্যে নিষ্ঠার জন্য।

২০২০তে জম্মু ও কাশ্মীরে ৫ হাজার ১০০টি পাক বাহিনীর সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে নিয়ন্ত্রণরেখা বরাবর। যা গত ১৮ বছরে সর্বোচ্চ। দৈনিক গড় ১৪টি সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা। জানা গেছে সরকারি সূত্রে।

এই সব সংঘর্ষবিরতি লঙ্ঘনে ২৪ জন নিরাপত্তা কর্মী সহ ৩৬ জন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ১৩০ জন।

এক সিনিয়ার পুলিশ অফিসার জানিয়েছেন, পাক বাহিনী বারবার অগ্রবর্তী পোস্টগুলি ও নিয়ন্ত্রণরেখা বরাবর গ্রামগুলিকে টার্গেট করছে। তারা আন্তর্জাতিক সীমান্তে মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করতে চাইছে ও শান্তি বিঘ্নিত করতে চাইছে।