Prothom Kolkata

Popular Bangla News Website

দল তো নয়, তৃণমূল আসলে পারিবারিক ব্যাবসায়িক প্রতিষ্ঠান : সৌমিত্র খাঁ

।। সুদীপা সরকার ।।

তৃণমূল কংগ্রেস দল নয় একটি পারিবারিক ব্যবসায়ীক প্রতিষ্ঠান শাসক দলকে একহাত নিয়ে আক্রমণ শানালেন বিজেপি নেতার সৌমিত্র খাঁ। শনিবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানার দেউলিয়া বাজারে বিজেপির দলীয় পার্টি অফিসের সামনে সম্বর্ধনা জ্ঞাপন করা হয় বিজেপির ৩ রাজ্যনেতাকে। সায়ন্তন বসু , সৌমিত্র খাঁ , শঙ্কুদেব পান্ডা কে স্থানীয় বিজেপি নেতৃত্ব সংবর্ধনা জানায়।

সায়ন্তন বসু ও সৌমিত্র খাঁ এর দাবি নন্দীগ্রাম থেকে তৃণমূলের উত্থান এবার এখান থেকেই তৃণমূলের পতন। তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক উত্থান এর অন্যতম ভিত্তিভূমি নন্দীগ্রাম। নন্দীগ্রামে তৃণমূলের ভাঙ্গন প্রায়ই লক্ষ্য করা যাচ্ছে। অনেক দল ত্যাগীরা অভিযোগ জানিয়েছিল তৃণমূলের দুর্নীতি নিয়ে অভিযোগ জানালে কোন ব্যবস্থা নেওয়া হয় না। সেই কারণেই তারা দল ছেড়ে চলে আসছে।

আরো পড়ুন : শাহের পর মমতা, তৎপরতা তুঙ্গে তৃণমূলের

কিন্তু রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন দলীয় নেতৃত্বের প্রতি যদি তৃণমূলের অভ্যন্তরে এইভাবে শিকড় ছড়ায় তাহলে তার সুফল যে বিজেপি পাবে তা বলার অপেক্ষা রাখে না। ২০২১ এ বাংলা দখলের লড়াইয়ে মরিয়া বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব। এবার শাসক দলকে একহাত নিলেন সৌমিত্র খাঁ। তিনি দাবি জানান তৃণমূল কংগ্রেস দল নয় পারিবারিক ব্যবসায়ীক প্রতিষ্ঠান। মুখ্যমন্ত্রী মানুষকে শুধু ঠকিয়েছেন পুলিশকে দিয়ে সন্ত্রাস করেছে। মমতা ব্যানার্জির পতন হয়ে গিয়েছে নন্দীগ্রামে বলে দাবি তার।