জলের দরে আসছে Nokia-র নয়া মডেল

1 min read

।প্রথম কলকাতা।

এইচএমডি গ্লোবাল বেশ কিছুদিন ধরেই Nokia ব্র্যান্ডের একটি ফোনের টিজার পোস্ট করছে। যার থেকে স্পষ্ট হয় কোম্পানি শীঘ্রই একটি স্মার্টফোন লঞ্চ করবে। এমনকি ফোনটি একটি বাজেট ফোন হবেও বলা জানা গেছে। এবার এই ফোনকে মডেল নম্বর সহ চিনের বেঞ্চমার্ক সাইটে দেখা গেল। TENAA এর ওয়েবসাইটে এই ফোনের মডেল নম্বর TA-1258। ওয়েবসাইটে ফোনের কিছু স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে।

TENAA ওয়েবসাইট অনুযায়ী, নোকিয়ার এই ফোনে ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লে থাকবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে থাকবে একটি ক্যামেরা। এই ফোনের সামনেও একটি ক্যামেরা থাকবে। ফোনটি ৩ জিবি RAM-এর সঙ্গে আসবে। স্পেসিফিকেশন দেখে পরিষ্কার ফোনটি কম দামে আসবে।

Nokia-র এই আপকামিং স্মার্টফোনের ছবি ও সামনে এসেছে। এই ছবিগুলিতে ফোনটিকে সোনালী ও নীল রঙে দেখা গেছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার পিছনে সবার নীচের থাকবে কোম্পানির লোগো। ফোনের সাইডে ভলিউম ও পাওয়ার বাটন উপলব্ধ।
Nokia TA-1258 মডেলের অন্যান্য ফিচারের কথা বললে এতে ১.৬ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে। আবার সামনে থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনে ৩,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এতে গ্র্যাভিটি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সরের মতো বৈশিষ্ট্য দেওয়া হবে। এই ফোনের ওজন হবে ৮৪০ গ্রাম।