ভারতের নোকিয়া প্রেমীদের জন্য সুখবর!

1 min read

।। স্বর্ণালী তালুকদার ।।

নোকিয়া সংস্থার ফোন দিয়েই হয়ত সকলের ফোনের ব্যবহারের হাতেখড়ি হয়েছে। নোকিয়া সংস্থার তরফে অ্যান্ড্রয়েড ফোনের একদম নতুন একটি মডেল নোকিয়া ৫.৩ প্রকাশ্যে এসেছিল আগষ্ট মাসে। সেপ্টেম্বর মাসেই সেই মডেল ভারতের বাজারে আসছে।

৪ জিবি + ৬৪ জিবি মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩,৯৯৯ টাকা এবং ৬৪ জিবি + ৬৪ জিবি মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫,৪৯৯ টাকা। দামের সঙ্গে সঙ্গে ফোনের ঝাঁ চকচকে লুকসও আপনাকে মোহিত করবে। চারকোল, ক্যান এবং স্যান্ড রঙে উপলব্ধ রয়েছে ফোনটি।

৭২০x১,৬০০ রেজোলিউশনের এইচডি ডিসপ্লে সহ ফোনটির ওজন মাত্র ১৮০ গ্রাম। মাইক্রো এসডি কার্ড ব্যবহার করার সুবিধে ছাড়াও রয়েছে গুগল অ্যাসিন্টেট বাটন, যা আপনাকে গুগলের কাছে খুব সেই পৌঁছে দেবে।

ক্যামেরার বিষয়ে নোকিয়া বরাবার তাদের সেরা প্রযুক্তি ব্যবহার করে এসেছে। ফোনের পেছনে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারী লেন্স রয়েছে, সঙ্গে আরও দুটি ক্যামেরা রয়েছে ২ মেগা পিক্সেলর যা আরও পরিস্কার এবং বড় ছবি তুলতে সাহায্য করবে। এছাড়াও ৮ মেগ পিক্সের সেলফি ক্যামেরা রয়েছে সেলফি এবং ভিডিয়ো তোলার অনবদ্য অভিজ্ঞতা দেবে।

৪জি ভোল্টে সহ, টাইপ সি ইউএসবি, এনএফসি, ব্লটুথ ৪.২ এবং ৩.৫ মিলিমিটার অডিয়ো জ্যকের বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও নোকিয়ার শক্তিশালী ৪০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি আপনাকে ফোনটি একটা দিন বিনা বাঁধায় ব্যবহার করার অনবদ্য অনুভূতি দেবে।