Prothom Kolkata

Popular Bangla News Website

“আর নয় অন্যায়” হুডখোলা গাড়িতে নাড্ডা

1 min read

।। সুদীপা সরকার ।।

আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বর্ধমান শহরে রোড শো করবেন। দলের সর্বভারতীয় সভাপতি র সফরকে সফল করতে পূর্ব বর্ধমানের উপস্থিত থাকবেন কেন্দ্রীয় নেতৃত্ব শহর জেলা নেতৃত্ব।
তবে হঠাৎ করে জেপি নাড্ডার রোড শো র রুট বদল করা হয়। বাংলার প্রথম ঠিক হয়েছিল জেপি নাড্ডার জনবহুল জায়গার মধ্যে দিয়ে রোড শো করবেন। কিন্তু পুলিশ তাতে অনুমতি দেয়নি। পরিকল্পনা বদলে রোড শো করা হবে জি টি রোড এর বিরহাটা থেকে কার্জন গেট পর্যন্ত। জানা গিয়েছে যে প্রত্যেকে ফুলের পাপড়ি ছুড়ে স্বাগত জানাবেন দলের কর্মীরা। আবার পাল্টা জেপি নাড্ডা গোলাপ ফুল ছুড়ে অভিনন্দন জানাবেন।

শান্তিপূর্ণভাবে যাতে এই উৎস সম্পূর্ণ হয় তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে। একুশের ভোটকে পাখির চোখ করে পা রাখছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা বাংলায়। তারা একদিকে যেমন নতুন নতুন কর্মসূচি গ্রহণ করছেন তার সাথে সাথে জনসংযোগ বাড়াতে রোড শো করছে বিজেপি। রোড শো এর মাধ্যমে জনগণ তাদের প্রতি কতটা আস্থা রাখছে জনসমাগম কতটা হচ্ছে তা তারা পরীক্ষা করে নিচ্ছেন। বিজেপি নেতৃত্বের দাবি আজ বর্তমানে জনবিস্ফোরণ দেখবেন বর্ধমানবাসী। জেপি নাড্ডা আসায় রাজ্যে বাড়তি সিআরপিএফ পাঠানো হয়েছে। ডায়মন্ড হারবারের ঘটনা যাতে কোনোভাবেই পুনরাবৃত্তি না হয় তার জন্য সজাগ প্রশাসন। জেপি নগর রোড শো ঘিরে আজ সকাল থেকেই রয়েছে সাজ সাজ রব।

আরো পড়ুন : গেরুয়া শিবিরে নাম লেখানো বিধায়কদের হঠাৎ চিঠি কেন ? শোভনই বা ব্রাত্য কেন ? উঠছে প্রশ্ন

জেপি নাড্ডা কে এক ঝলক দেখার জন্য দীর্ঘ প্রতীক্ষায় রয়েছে বিজেপির কর্মী-সমর্থকেরা। যে রাস্তা ধরে জেপি নাড্ডার উৎস করবেন রাস্তার দু’ধারে দলীয় পতাকা নিয়ে দলীয় কর্মী সমর্থকরা দাঁড়িয়ে রয়েছেন। কাতারে কাতারে মানুষ আসছে রোড শোতে। ঢাক ঢোল বাজাতে শুরু করে দিয়েছেন কর্মী সমর্থকরা। রাস্তার দু’পাশে দড়ি দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। রোড শোতে আদিবাসী নৃত্য রাখা হয়েছে। গোটা বর্ধমান শহর কে গেরুয়া রঙের ঘুড়ি দিয়েছে আজ বিজেপি নেতৃত্ব। আজ শুধু বর্ধমান শহর জুড়ে এগিয়ে জওয়ার দাপট দেখা গিয়েছে। আর এবার বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড় বইবে বলেই মনে করছে বিজেপি নেতৃত্ব। জেপি নাড্ডা কে মেগা ওয়েলকাম জানাতে চাইছে শহরবাসী। বর্ধমান রোড শো ঘিরে উৎসব আমেজ দেখা গিয়েছে। ধামসা মাদলের আওয়াজে মেতে উঠছেন বিজেপির কর্মী-সমর্থকেরা।

বিজেপির এই রোড শো ঘিরে রয়েছে রাজনৈতিক তাৎপর্য। গত লোকসভা নির্বাচনে বিজেপি সদর বর্ধমানে তৃণমূলের থেকে কিছুটা পিছিয়ে ছিল।তাই এবার বিধানসভা নির্বাচনে শহর বর্ধমান থেকে ভালো ফলাফল করার আশা রাখছে বিজেপি নেতৃত্ব। আসন্ন বিধানসভা নির্বাচনে কোনভাবেই পিছিয়ে থাকতে চাইছে না বিজেপি। আর নয় অন্যায় ট্যাবলয়ে চড়ে রোড শো করেন জেপি নাড্ডা। তিনি দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশে ফুল ছোড়েন। তাকে স্বাগত জানাতে অভিনন্দন জানাতে দলীয় কর্মী সমর্থকরা তাঁর দিকে ফুল ছোড়েন। জেপি নাড্ডা কে এক ঝলক দেখার জন্য দলীয় কর্মীদের উৎসাহ-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। জেপি নাড্ডার ট্যাবলয়ে ছিলেন কৈলাস বিজয়বর্গীয় দিলীপ ঘোষ এস এস আলুআলিয়া সহ অন্যান্যরা। রাস্তার দু’পাশ থেকে পুষ্পবৃষ্টি হয় আজ। কৃষি কাজে ব্যবহৃত সামগ্রী নিয়ে দলীয় সমর্থকরা দাঁড়িয়ে থাকেন আজকের রোড শো তে।