বাংলায় পদ্ম ফোটাতে মুকুলেই ভরসা

1 min read

।। প্রথম কলকাতা ।।


রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির সহ পর্যবেক্ষক করা হচ্ছে মুকুল রায়কে। তাকেই নির্বাচনের যাবতীয় দায়িত্ব দেওয়া হচ্ছে। এদিন দিল্লিতে রাজ্যের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহা এবং সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বৈঠক করেন। সেই বৈঠকে বিধানসভা ভোটের রণকৌশল নিয়ে আলোচনা হয়েছে।

সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েকদিন আগেই মুকুল রায় কে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়। পঞ্চায়েত, লোকসভা নির্বাচনের পরে বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপিকে লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য কেন্দ্রীয় নেতৃত্ব মুকুল রায় কে দায়িত্ব দিচ্ছে।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে একসাথে ভোটের রণনীতি সাজাবেন মুকুল। লোকসভা নির্বাচনে রাজ্যের ১৮ টি আসন পেয়েছে বিজেপি। নির্বাচনের আগে নিশীথ প্রামানিক, সৌমিত্র খাঁ, খগেন মুর্মু, অর্জুন সিং এবং অনুপম হাজরা কে বিজেপি যোগদান করেন। সেখানে অনুপম হাজরা ছাড়া সবাই লোকসভা নির্বাচনে জিতেছেন।

মুকুলের সঙ্গে দিলীপের দ্বন্দ্ব নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা তৈরি হয়েছিল। তারপরে বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে মুকুল রায়কে নির্বাচন পরিচালনার দায়িত্ব দেওয়াটা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।