রাজনীতিতে নিজের ওজন বাড়াতে চাইছেন কি মুকুল রায়! জানুন

1 min read

।। প্রথম কলকাতা ডেস্ক ।।

পশ্চিমবঙ্গে ২০২১ বিধানসভা নির্বাচনের আগে মুকুল রায় কোনও একটা পদ পেতে চাইছেন। অর্থাৎ বাংলার রাজনীতিতে বিজেপিকে তৃণমূলের বিরুদ্ধে শক্তিধর প্রতিপক্ষ হিসেবে তুলে ধরার জন্য তিনি ওজন বাড়াতে চাইছেন। এর আগে বহুবার তাঁকে রাজ্যসভার সাংসদ করার তোড়জোড় হয়েছে। কিন্তু কোনওবারই তা সম্ভব হয়নি।

এবার অন্তত মুকুল রায়কে সাংসদ করার তোড়জোড় শুরু করেছেন তাঁর বিশ্বস্ত সাংসদরা। মুকুলপন্থীরা চাইছেন যোগী-রাজ্য থেকে তাঁকে সাংসদ করা হোক রাজ্যসভার। বাংলার নির্বাচনে সেটা অনেক বেশি কার্যকর হবে। এবার অমর সিংয়ের ফাঁকা আসনে তাঁকে পাঠানোর বার্তা দিয়েছেন মুকুলপন্থীরা।

মুকুল রায় বিজেপিতে সক্রিয় নন আগের মতো এই অভিযোগ তো ছিলই, তারপর তাঁর দিল্লির বৈঠক ছেড়ে চলে আসার পর নানা জল্পনা চলেছে। এমনকি তাঁর তৃণমূলে যোগ নিয়েও নানা কথা হয়েছে। শেষমেশ মুকুল রায়কে বলতে হয়েছে, তিনি বিজেপিতেই আছেন, বিজেপিতেই থাকবেন।

এবারে মুকুল রায় ২০২১-এ রাজ্য বিধানসভায় তৃণমূলের বিরুদ্ধে অস্ত্রে শান দিতে তিনি কোনও একটা পদ চাইছেন। রাজ্যসভার সাংসদ বা কেন্দ্রীয় কোনও পদ। কেননা নামের আগে একটা পদ থাকলে তা ওজনদার হবে। এবং তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে সেটা অনেক বেশি কাজে আসবে বলেই মুকুল অনুগামীদের ধারনা।