দুরারোগ্য় ব্যাধিতে আক্রান্ত শিশু, পাশে দাঁড়ালেন সাংসদ দেব

1 min read

।। স্বর্ণালী তালুকদার ।।

অভিনেতা হিসেবে তাঁর জনপ্রিয়তা আকাশছোঁয়া। রাজনীতির মঞ্চেও তাঁকে দশের উপকার করতেই দেখা গিয়েছে। তিনি বাংলার মানুষদের জন্য নিজের সাধ্যমত হাত বাড়িয়ে সেবা করছেন। করোনা রোগীদের জন্য সম্প্রতি বানিয়ে দিয়েছেন আইসোলেশন সেন্টার। এক দুঃস্থ রোগীর জন্য রক্তের ব্যবস্থাও করে দিয়েছেন। তবে এতেই তিনি সন্তুষ্ট নন। মানুষের জন্য তিনি করে যেতে চান আরও কাাজ।

টুইটারের সাহায্যে তিনি মানুষের দোরগোড়ায়। অনুরাগীরা তাদের সমস্যা লিখে পাঠাচ্ছেন, এবং দেবের টিম তাদেরকে সাহায্য পৌঁছে দিচ্ছেন। এবার সাংসদ অভিনেতা দেব ত্রাতা হয়েছে সাবির নামক একটি ছোট্ট শিশুর, যে দুরারোগ্য ব্যাধির শিকার হয়েছেন। হারাতে বসেছে তার দৃষ্টিশক্তি। অপারেশন না করালে এই ব্যাধি নিরাময় হবে না। লকডাউনের জেরে ঘরের ভাঁড়ার শূণ্য। তাই তাদেরকে সাহায্যের জন্য টুইটারের দারস্থ হন এক মহিলা। সাংসদকে জানান বিষয়টি।

সাংসদ টুইটারে বিষয়টি দেখে তাঁর টিমকে বিশদে তথ্য সংগ্রহ করতে বলেন। তিনি আশ্বাস দেন, শিশুটির চিকিৎসার দায়িত্বভার তিনি নিলেন। খুব তাড়াতাড়ি তাঁর টিম সাবিরের পরিবারের সঙ্গে যোগাযোগ করবে এবং যাবতীয় সাহায্য পৌঁছে দেবে। রিল লাইফে তিনি দুষ্টের দমন, শিষ্টের পালন করে নজর কেড়েছেন সকল দর্শকদের। এবার এই সংকটের দিনে তিনি রিয়েল লাইফেও মানুষের ত্রাতা হয়েছেন।

মুমূর্ষ রোগীদের জন্য তিনি ক্রমাগত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তাঁর টিম কখনও পৌঁছে যাচ্ছেন ব্লাড ক্যানসারের আক্রান্ত রোগীকে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করে দিতে, আবার কখনও হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা পর্যালোচনা করে রোগীদের সঠিক চিকিৎসা পাইয়ে দিতে। শুধু তাই নয়, তিনি ঘরে ফিরিয়েছেন বহু পরিযায়ী শ্রমিকদের। পাশে থেকেছেন করোনা আক্রান্ত পরিবারের, পৌঁছে দিয়েছেন নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

সাংসদ হয়ে তিনি কি করলেন, তা নিয়ে হয়েছিল বিস্তর জল্পনা। রাজনীতিতে এসে তিনি তারকা সুলভ আচরণ করছেন, যে কেন্দ্র থেকে জিতেছেন, সেই এলাকার মানুষের জন্য কিছু করছেন না – উঠেছিল এমন অনেক অভিযোগ। তবে এখন সব ভুলে কেবল রব উঠেছে ধন্য তুমি হিরো।