Prothom Kolkata

Popular Bangla News Website

Pop-up সেলফি ক্যামেরা-সহ এবার ফোন আনছে Motorola

1 min read

।। প্রথম কলকাতা ।।

কয়েক সপ্তাহ আগে মোটোরোলার নতুন একটি স্মার্টফোন লঞ্চের খবর ইন্টারনেটে ফাঁস হয়েছিল। সে সময় ফোনটির ছবির পাশাপাশি বেশ কিছু ফিচারের কথা জানাজানি হয়ে যায়। কিন্তু হ্যান্ডসেটটির নাম সম্পর্কে কিছু জানা যায়নি।

Moto One Zoom নামে একটি স্মার্টফোন লঞ্চ করার কথা ছিল মোটোরোলার। কিন্তু শেষ মুহূর্তে পিছিয়ে যায় তারা। মনে করা হচ্ছিল, Moto One Zoom-এর বিকল্প হিসেবে নতুন স্মার্টফোনটি বাজারে লঞ্চ করতে পারে Lenovo-র মালিকানাধীন এই সংস্থাটি। দীৰ্ঘ জল্পনার পরে অবশেষে মোটোরোলার নতুন এই স্মার্টফোনটির নাম ফাঁস হয়েছে। জানা গিয়েছে, এই ফোনটির নাম রাখা হয়েছে Motorola One Hyper। এটি তাদের প্রথম পপআপ সেলফি ক্যামেরার স্মার্টফোন। তবে কেন এই ফোনের নাম Hyper রাখা হল, সে সম্পর্কে এখনও অবশ্য কিছু জানা যায়নি।


Motorola হাইপার ওয়ান স্মার্টফোনটিতে কোন কোন ফিচার আছে, সে সম্পর্কে একটি আভাস ইতোমধ্যে পাওয়া গিয়েছে। আর ফাঁস হওয়া সেই তথ্য সত্যি হলে এতে আছে নচবিহীন ৬.৩৯ ইঞ্চি FHD+ আইপিএস এলসিডি ডিসপ্লে। সেইসঙ্গে নিরাপত্তার স্বার্থে ব্যাকপ্যানেলের ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার প্রযুক্তি যুক্ত করা হয়েছে।

[ আরো পড়ুন :জনপ্রিয় LG লঞ্চ করে দিল দুটি দুর্দান্ত ওয়ারলেস ইয়ারফোন, দেখুন কি কি থাকছে ]

পাশাপাশি সেলফি তোলার জন্য পপআপ ক্যামেরায় থাকছে ৩২ MP ক্যামেরা। আর ফোনের ব্যাক প্যানেলে থাকছে ট্রেডিশনাল ডাবল ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ MP। সঙ্গে ডেপথ সেন্সরের জন্য থাকছে ৮ MP ক্যামেরা। স্বল্প আলোতে মান সম্পন্ন ছবি তুলতে এতে বিশেষ নাইট ভিশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।


ফোনের ভেতরে থাকছে ৪জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মনে করা হচ্ছে, Motorola One Hyper-এ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম থাকবে। ফোনটি ৩,৬০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়ে। তবে Motorola One Hyper-এর বাজার মূল্য কত হবে তা এখনও জানা যায়নি। একইভাবে জানা যায়নি এর লঞ্চের সময়।