Prothom Kolkata

Popular Bangla News Website

অতিরিক্ত সময়ে উইলিয়ামসের গোলে জয় পেল এটিকে মোহনবাগান

1 min read

।। প্রথম কলকাতা ।।

অবশেষে জয়ে ফিরলো এটিকে মোহনবাগান (Atk Mohonbagan) । প্রথমবার আইএসএলে অভিযান শুরু করেই দুরন্ত ছন্দে ছিল সবুজ-মেরুন শিবির । কিন্তু লিগের মধ্যগগনে এসে দলটা যেন ছন্নছাড়া হয়ে গেছে । বৃহস্পতিবার গোয়ার ফতোরদা স্টেডিয়ামে চেন্নাইয়িন এফসির মুখোমুখি হয়েছিল হাবাস ব্রিগেড । অতিরিক্ত সময়ে পরিবর্ত হিসেবে নামা ডেভিড উইলিয়ামাস (David Williams) গোল করে ম্যাচ জেতান । গত ম্যাচে এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে এডু গার্সিয়ার গোলে এগিয়ে গিয়েও ড্র করে মাঠ ছাড়ে রয় কৃষ্ণরা । এদিন লিগ টেবিলে ৬ নম্বরে থাকা চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে জিততে যথেষ্ট বেগ পেতে হয় সবুজ-মেরুন শিবিরকে ।
এদিন প্রথম থেকেই গোলের জন্য ঝাঁপায় সবুজ-মেরুন ব্রিগেড । খেলার ১৭ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়ে গিয়েছিল এটিকে মোহনবাগান । কিন্তু রয় কৃষ্ণা ও মনবীরের বোঝাপড়ার অভাবে গোলের দরজা খুলতে পারেনি তারা । প্রথমার্ধে একের পর এক প্রতিআক্রমনে গেলেও দুই দলই গোলের দেখা পায়নি । অবশেষে ০-০ গোলে শেষ প্রথমার্ধের খেলা ।
দ্বিতীয়ার্ধের খেলায় ঝাঁঝ বাড়ায় দুই দলই । আক্রমণ, প্রতিআক্রমনে যায় দুই দলের ফুটবলাররা । কিন্তু গোল অধরাই থেকে যায় । খেলার ৬৭ মিনিটে কার্ল ম্যাকহিউ-র পরিবর্তে মাঠে আসেন ডেভিড উলিয়ামস । আর সেই ডেভিড উলিয়ামসই হয়ে ওঠেন আজকের সবুজ-মেরুন বিগ্রেডের পরিত্রাতা । অতিরিক্ত সময়ের ৯০+১ মিনিটে দুরন্ত গোল করে এটিকে মোহনবাগানের জয় নিশ্চিত করে দেন । দুরুন্ত হেডে চেন্নাইয়িন গোল রক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে যায় । এরপর ৯৪ মিনিটে গোলের সুযোগ পেয়েগিয়েছিল চেন্নাইয়িন এফসি, কিন্তু এটিকে মোহনবাগান ডিফেন্ডার তিরির প্রচেষ্টায় তা সফল হয়নি । অবশেষে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে হাবাস ব্রিগেড । ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ২ নম্বরে এটিকে মোহনবাগান । তাদের পরবর্তী খেলা আগামী ২৬ জানুয়ারি নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ।