মোদীজি মনে করেন দুনিয়া ওর মতো, বললেন রাহুল

।। রাজীব ঘোষ ।।

মাননীয় মোদীজি মনে করেন পুরো দুনিয়া ওর মতো। এইটাই ভাবেন সবাইকে টাকা দিয়ে কেনা যায় অথবা কোনো কিছুর মাধ্যমে ভয় দেখানো যায়। এটা বোঝেন না যে যারা সত্যিই লড়াই করেন তাদের না কেনা যায় না ভয় দেখানো যায়। বলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রসঙ্গত, কংগ্রেস পরিচালিত তিনটি ট্রাস্টের বিরুদ্ধে মোদি সরকার তদন্তের নির্দেশ দিয়েছে।

সেই ট্রাস্ট গুলির সঙ্গে গান্ধী পরিবারের সদস্যরা যুক্ত। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা পি চিদাম্বরম বলেন ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী দের কাছে ভয় না পাওয়ার শিক্ষা পেয়েছি। ওরা সামনে থেকে মৃত্যুকে বরণ করেছেন। কিন্তু ভয় পাননি। ওরাই শিখিয়েছেন নির্ভীকভাবে কাজ করতে। আমরাও নির্ভীকভাবে মোদি সরকারের প্রতিহিংসার মোকাবিলা করব।

রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি বিজেপি কে চ্যালেঞ্জ করে বলেছেন, সরকার যেটা জানতে চায় উত্তর দেব। অডিট রিপোর্ট ট্যাক্স রিটার্ন সবই তৈরি আছে। আমরা পরিষ্কার। কিন্তু ইন্ডিয়া ফাউন্ডেশন, আরএসএস, বিবেকানন্দ ফাউন্ডেশন, ওভারসিজ অফ বিজেপি, এগুলোতে 100 গুণ টাকা লেনদেন হয়েছে। এ দিকে কেন নজর পড়ছে না। মোদি সরকারের সিদ্ধান্তের বিষয়ে কংগ্রেস নেতাদের বক্তব্য, প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র।

তাদের বক্তব্য গান্ধী পরিবারের ফাউন্ডেশনে যত টাকার লেনদেন হয়েছে তার থেকে 100 গুণ বেশি হয়েছে বিজেপি এবং আরএসএস ঘনিষ্ঠ ট্রাস্ট গুলিতে। সেগুলোর তদন্ত হোক। কংগ্রেসের পক্ষ থেকে দলের সমস্ত স্তরের নেতা তিনটি ট্রাস্টের বিরুদ্ধে তদন্তের প্রসঙ্গে মোদি সরকারের উদ্দেশ্যে আক্রমণ করছেন। কংগ্রেসের বক্তব্য,লাদাখ এবং করোনার মতো ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করায় তাদের কণ্ঠরোধের চেষ্টা করা হচ্ছে।