Prothom Kolkata

Popular Bangla News Website

বাজার ধরতে নতুন রূপে আসছে মাইক্রোম্যাক্সের আইএন সিরিজ

1 min read

।। প্রথম কলকাতা ।।


আত্মনির্ভর ভারত মোবাইলেও, বহুদিন পর নতুন রূপে ফিরছে মাইক্রোম্যাক্স । স্মার্টফোনের যুগে একে অপরকে টেক্কা দিতে উন্নত ফিচার নিয়ে হাজির হচ্ছে বিভিন্ন কোম্পানি । যাতে কৌতূহল বাড়ছে সাধারণ মানুষের । বাজার ধরতে কোম্পানিগুলো কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ । আবার সেই দলে ভারতীয় কোম্পানি মাইক্রোম্যাক্স । উন্নত ফিচার নিয়ে অন্যান্য কোম্পানি গুলিকে টেক্কা দিতে বাজারে নিয়ে আসছে মাইক্রোম্যাক্স আইএন ১বি ।

অত্যন্ত কম বাজেটে উন্নত ফিচার নিয়ে বাজার ধরতে আসছে এই মাইক্রোম্যাক্সের এই সিরিজ । আসুন দেখে নেওয়া যাক কি কি ফিচার আছে এই ফোনে, ফোনটি পুরোটাই পলি কার্বনেট বা প্লাস্টিক মেড, সাথে থাকছে ডুয়াল টোন গ্রেডিয়ান্ট ফিনিশ । ৬.৫ ইঞ্চি, এইচ ডি প্লাস মিনি ড্রপ ফোনটির ডিসপ্লে রাখা হয়েছে, সাথে থাকছে ওয়াটার গ্রপ নচ । এই সিরিজে যে দুটি ফোন থাকছে সেগুলি হলো একটি ২জিবি র‌্যাম এবং ৩২জিবি স্টোরেজ, অপরটি ৪ জিবি র‌্যাম এবং ৬৪জিবি স্টোরেজ ।

ফোনটির সিকিউরিটি সিস্টেম অত্যন্ত উন্নতমানের পিছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সাথে ফেস আনলক । ফোনটিতে থাকছে মিডিয়াটেকের জি সিরিজের প্রসেসর, নাম মিডিয়াটেক হেলিও জি ৩৫ । এই ফোনটিতে ব্যাবহার করা হয়েছে স্টক এন্ড্রোয়েড । মানে ফোনটিতে থাকছে না কোনো প্রি ইনস্টলেশন অ্যাপ্লিকেশন । ২জিবি র‌্যামের ফোনটিতে থাকছে এন্ড্রয়েডের গো ভার্সন এবং অপরটিতে থাকছে এন্ড্রোয়েডের রেগুলার ভার্সন এন্ড্রোয়েড ১০ ।

এবার আসা যাক ফোনটির ক্যামেরা , ফোনটিতে থাকছে ডুয়াল ক্যামেরা । ১৩ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর সাথে থাকছে পিডিএফ । সাথে থাকছে ২মেগা পিক্সেলের ডেপথ সেন্সর । ফ্রন্ট ক্যামেরা-তে থাকছে ৮ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা । ফোনটিতে থাকছে ৫০০০ এম এইচের ব্যাটারি । ২ জিবি, ৩২ জিবি ফোনটির দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় ৬,৯৯৯টাকা এবং ৪ জিবি,৬৪ জিবি ফোনটির দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় ৭,৯৯৯টাকা ।