ঈশ্বর যেন আনন্দ ও দু:খ মেনে নেওয়ার শক্তি দেন, টুইট প্রণব কন‍্যার

।। রাজীব ঘোষ ।।

গত বছর ৮ আগস্ট আমার অন্যতম আনন্দের দিন ছিল। কারণ আমার বাবা ভারতরত্ন পেয়েছিলেন। ঠিক একবছর পরে ১০ আগস্ট তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। যেটা ভালো ঈশ্বর যেন সেটাই করেন এবং সমানভাবে জীবনের আনন্দ ও দুঃখ মেনে নেওয়ার শক্তি যেন আমায় দেন। তাদের চিন্তার জন্য আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

টুইট বার্তায় লিখেছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। এক বছর আগে আগস্ট এর দ্বিতীয় সপ্তাহে ভারতরত্ন পেয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়। এবার সেই দ্বিতীয় সপ্তাহে সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। এদিন সকালে সেই আক্ষেপ করলেন প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।

দিল্লি ক্যান্টনমেন্ট রিসার্চ এন্ড রেফারেল হাসপাতালে গত ১০ আগস্ট শারীরিক পরীক্ষার সময় ধরা পড়ে প্রণব মুখোপাধ্যায়ের মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে আছে। তার করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে। সেদিন জরুরী ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়।

তারপর থেকে তার অবস্থা সংকটজনক। ভেন্টিলেশনে আছেন তিনি। তার মধ্যে মঙ্গলবার সন্ধ্যায় উদ্বেগ বাড়িয়ে হাসপাতালের তরফে জানানো হয় প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ভেন্টিলেশনে রাখা হয়েছে ৮৪ বছরের প্রাক্তন রাষ্ট্রপতিকে।