মমতার পুলিশ প্রশাসন উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের আচরণ করছেন, কটাক্ষ রাজ‍্যপালের

।।রাজীব ঘোষ ।।

কেমন চলছে রাজ্যপাট। শীর্ষ পদে থাকা আমলাদের একাংশ আগুনের গোলা নিয়ে খেলছে। রুলস অব বিজনেসের ১৬৬(৩) ধারা অবজ্ঞা করা হচ্ছে। মমতার প্রশাসন ও পুলিশ উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের মতো আচরণ করছেন। টুইটারে লিখেছেন রাজ্যপাল জাগদীপ ধনকার। রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের টুইট যুদ্ধ নতুন নয়। রাজ্যের যে কোনো ঘটনায় প্রেক্ষাপটে দাঁড়িয়ে রাজ্য সরকারের সমালোচনায় রাজ্যপাল জাগদীপ ধনকার টুইট করেন।

তার এই টুইট নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। একটা নির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে রাজ্যের সাংবিধানিক প্রধান কি এইভাবে প্রশাসনের আধিকারিকদের আক্রমণ করতে পারেন। রাজ্য সরকারের শিল্প সম্মেলন প্রসঙ্গে বিস্তারিত জানতে চেয়েছেন রাজ্যপাল। সেই বিষয়ে রাজ্যপাল টুইটে লিখেছেন বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট নিয়ে মমতা সরকারের অর্থ সচিবের জবাব পেলাম না। আমার আশা অর্থ এবং শিল্পমন্ত্রী তার সাফল্য আনন্দ ও গর্বের সঙ্গে জানাবেন।

শিল্প সম্মেলন এর খরচ রাজ্যে আসা লগ্নির চেয়ে বেশি হয়ে যায়নি তো। নাহলে রাজ্যপালের কাছে গোপন করার কি আছে। কিছু জানতে চাওয়ার পর সেটা লুকোনো হলে বুঝতে হবে বড় খবর রয়েছে। এই বিষয়ে তৃণমূল সাংসদ সৌগত রায় রাজ্যপাল জাগদীপ ধনকার কে বাণিজ্য সম্মেলন বুঝতে বাজেট বই পড়ার পরামর্শ দিয়েছেন। এদিনের টুইটে রাজ্যপাল জাগদীপ ধনকার রাজ্য সরকারকে কটাক্ষ করতে সরকারি আমলাদের বিরুদ্ধে তোপ দেগেছেন।