নাম শুনলে চমকে ওঠেন মমতা, গ্রেফতার তৃণমূল নেতা

।। রাজীব ঘোষ ।।

হাওড়া জেলার বালি বিধানসভা এলাকায় এক তৃণমূল কংগ্রেসের নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ একটি নির্মাণকারী সংস্থার কাছ থেকে তোলা আদায় করতে চেয়েছেন। এছাড়াও তিনি নাকি বলেছেন তার নাম শুনলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চমকে ওঠেন। মুকুল রায় মদন মিত্র চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান। বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়ের নামে ওই তৃণমূল নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

জানা গিয়েছে গঙ্গার পাড়ে একটি বহুতল নির্মাণ করছেন এক প্রোমোটার। বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ তিনি ওই প্রোমোটারের কাছ থেকে টাকা আদায় করতে চেয়েছেন। সেই কারণে তিনি তাকে ফোনে এই কথা বলেন। এই ঘটনা নিয়ে বালির তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া বলেন মহেশ সুরাখা নামে এক প্রোমোটার গঙ্গার পাড় বুজিয়ে বহুতল নির্মাণ করছেন। সেই বিষয়ে এলাকাবাসী অভিযোগ করেছেন।

তবে বিশ্ব জয় বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর সম্বন্ধে কি কথা বলেছেন সেটা জানা নেই। প্রোমোটারের পক্ষ থেকে বলা হয়েছে সমস্ত নিয়ম মেনেই ওই বহুতল নির্মাণ করা হচ্ছে। এই প্রসঙ্গে তৃণমূল নেতা বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য গঙ্গার পাড়ে নিয়ম না মেনে বহুতল নির্মাণ করা হচ্ছে সেই কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুনলে রেগে যাবেন এটাই তিনি বলতে চেয়েছেন। এই বিষয়ে স্থানীয় রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে।