Prothom Kolkata

Popular Bangla News Website

অডিও টেপ নিয়ে মমতাকে খোঁচা, মোদি আরও বললেন ‘ভাইপো ট্যাক্স’ আপনার রিপোর্ট কার্ড

।। প্রথম কলকাতা ।।

কিছুদিন আগে বিজেপি যে অডিও টেপের প্রসঙ্গ তুলে সোচ্চার হয়েছে, রাজ্যে এসে সেটিকে হাতিয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ইস্যুতে তৃণমূলকে নজিরবিহীন আক্রমণ করলেন তিনি। মোদির নিশানায় এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি সমানভাবে ছিলেন তাঁর ভাইপো তথা তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সেই সঙ্গে দ্বিতীয় দফার অ্যাকশন রিপ্লে দেখা গেল মঙ্গলবার (০৬ এপ্রিল) তৃতীয় দফাতেও। গত বৃহস্পতিবার তখন নন্দীগ্রামে নির্বাচন চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যে এসে জনসভা করলেন। আর এদিন একইভাবে ভোটের দিন মোদি জনসভা করলেন কোচবিহার রাসমেলা ময়দানে। সেখানে তিল ধারণের জায়গা ছিল না। ভরা জনসভা থেকে মোদি বিভিন্ন ইস্যু তুলে ধরে চোখা চোখা শব্দবন্ধ ব্যবহার করে আক্রমণ করেছেন মমতাকে।

গত দশ বছরে রাজ্যে প্রচুর উন্নয়ন হয়েছে। এই দাবি সামনে রেখে রিপোর্ট কার্ড তৈরি করেছে তৃণমূল। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ” দিদি ও দিদি, আদরণীয় দিদি, অডিও টেপ আপনার দশ বছরের রিপোর্ট কার্ড। বাংলায় নতুন করে একটি ট্যাক্স আপনি চালু করেছেন। সেটি হচ্ছে ভাইপো ট্যাক্স। আপনি হেরে যাচ্ছেন দিদি। বাংলার মানুষের আওয়াজ শুনুন। ‌ সবাই আপনাদের বিদায় জানাচ্ছে।” উল্লেখ্য এদিনের সভায় বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী বলেন, ” মাঠে যা লোক আছে তার বহুগুণ মানুষ রয়েছেন রাস্তায়।

আমার আসতে সেই কারণে দেরি হয়েছে। হিউমান ওয়াল ভেঙে আমায় আসতে হয়েছে। আপনাদের এই ভালবাসা ভুলব না। ২ মে ফলাফল প্রকাশের পর রাজ্যে বিকাশ শুরু হবে।” এদিন বিজেপি কর্মী সমর্থকরা মোদি, মোদি চিৎকারে ভরিয়ে দেন সভাস্থল। তাঁদের উৎসাহ, উদ্দীপনা দেখে বারবার বক্তব্য থামিয়ে দিতে হয় প্রধানমন্ত্রীকে। আর কথার মোচড়ে তিনি দুর্নীতি সংক্রান্ত অভিযোগ তুলে ধরে তীব্র আক্রমণ করেছেন মমতা এবং অভিষেককে।

কয়লা এবং গরু পাচার কাণ্ডে একটি অডিও টেপ ভাইরাল হয়েছে। সেই প্রসঙ্গ তুলে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। সেইসঙ্গে বলেন, ” মানুষ উৎসাহের সঙ্গে তাঁদের রায় দিচ্ছেন। কিন্তু শান্তিপূর্ণ ভোট আপনাদের পছন্দ হচ্ছে না। তাই ইভিএম এবং কমিশনকে দোষারোপ করছেন। আপনি হেরে যাচ্ছেন দিদি”।

পিসিসি