Prothom Kolkata

Popular Bangla News Website

মমতাকে বাংলার মেয়ে নয়, বাংলার পিসি বলাই উচিত, বললেন সূর্যকান্ত


।। ময়ুখ বসু ।।


বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একুশের নির্বাচনে বিজেপিকে মোকাবিলা করতে পারবেন না। কারণ, তিনিই এই রাজ্যে বিজেপিকে ডেকে এনেছিলেন। ওনার হাত ধরেই বাংলায় বিজেপির বাড়বাড়ন্ত ঘটেছিল। আজ সেই বিজেপিকে ঠেকানোর ক্ষমতা আর মুখ্যমন্ত্রীর নেই। এভাবেই এবারে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

তিনি বলেন, বাংলার ভোট পর্ব সবে শুরু হয়েছে। কিন্তু এখনই ওনার মুখ দেখেই বোঝা যাচ্ছে কী অবস্থা। ওনার মুখের ভাষাই বলে দিচ্ছে, এবারের নির্বাচনে আর রাজ্যে ক্ষমতায় ফিরে আসতে পারছে না তৃণমূল কংগ্রেস।

এদিকে গণনা বাকি থাকলেও নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী হেরে গিয়েছেন বলেই মন্তব্য করেন তিনি। সূর্যকান্ত বলেন, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী উপস্থিত থেকেও ওনেক বুথে এজেন্ট দিতে পারেননি। অগত্যা দুই ঘন্টা বুথে আটকে থেকে কার্যত নিরুপায় হয়ে রাজ্যপালকে ফোন করেছিলেন তিনি।

এমন ঘটনাই জানান দিয়ে দেয়, নন্দীগ্রামে পায়ের তলার মাটি হারিয়েছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী যখন নন্দীগ্রামে বুথে বসে ছিলেন, সেই সময়ে এলাকায় ঘুরে ভোট করিয়েছেন সিপিএম প্রার্থী মীনাক্ষি মুখোপাধ্যায়।

সূর্যকান্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, উনি আজ যাদের মনোনয়ন দিয়েছেন তাঁদের মধ্যেই রয়েছে আসল গদ্দার। এখন ঠেলায় পড়ে মুখ্যমন্ত্রী বলছেন, ভোটের পর প্রয়োজন হলে বিজেপি নাকি তাঁদের কিনে নিতে পারে।

তার মানে তৃণমূলে এখনও গদ্দাররা যে ঘাপটি মেরে রয়েছেন তা একরকম স্বীকার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জোরের সঙ্গে বলেন, মুখ্যমন্ত্রী বিজেপিকে মোকাবিলা করতে পারবেন না। তিনি আরএসএসের বিরুদ্ধে একটা কথাও বলেন না।

কারণ, আরএসএস বিজেপির পাশাপাশি ওনাকেও চালাচ্ছে। সূর্যকান্ত মিশ্র মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, মুখ্যমন্ত্রীকে বাংলার মেয়ে বলে আসলে অপমান করা হয়েছে। কারণ, তিনি বয়েসে অনেকটাই বড়ো। ওনাকে বরং পিসি বলাই উচিত। তবে দুঃখের বিষয় হলো, তিনি একজনেরই পিসি। আসলে বাংলার মেয়ে হলো মীনাক্ষি মুখোপাধ্যায়রা।