Prothom Kolkata

Popular Bangla News Website

হুইলচেয়ারে বসে ফুটবল খেললেন মমতা,’খেলা হবে’

।। শর্মিলা মিত্র ।।

হুইলচেয়ারে বসেই এবার ফুটবল খেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দিলেন খেলা হবে খেলতেই হবে। এতদিন ‘খেলা হবে’ স্লোগান দিয়েই রাজনীতির ময়দান কাঁপাচ্ছিলেন তৃণমূল নেতা নেত্রীরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের গলাতেও শোনা যাচ্ছিল সেই স্লোগান।

আর এবার কার্যত সেই স্লোগানকে কার্যকরী করতে যেন প্রতিজ্ঞাবদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই আজকে হুগলীর খানাকুলের জনসভা থেকে হুইলচেয়ারে বসেই এবার ফুটবল ছুঁড়তে দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে।

জনসভা থেকে বলতে শোনা গেল ‘এটা পাতলা বল না রিয়েল বল। প্লাস্টিকের বল। এতো বেশি দূর যাবেনা বাবা।’ এরপরই তাঁকে বলতে শোনা গেল ‘সামনে চলে এস কেউ একজন। যে বল লুফতে পারে। লুফতে না পারলে আমি দেবো না’।

এরপরই হুইল চেয়ারে বসেই বড় প্লাস্টিকের বল ছুঁড়তে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। পাশাপাশি যে ছেলেটি বল লুফতে এসেছিল তাকে আর ও দূরে যাও দূরে যাও বলে তাকে দূরে পাঠিয়ে যতটা সম্ভব হাতের জোরে বল ছোঁড়েন মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপর অন্য আরও একটি বলও চান তিনি। এরপর মুখে বলেন, ‘খেলা হবে আর খেলায় জিততে হবে। বিজেপিকে মাঠ খালি করে দিতে হবে।’
একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি খেলতে পারি। আমি সাঁতার কাটতেও পারি।

গাছে উঠতেও পারি। আমি ব্যাডমিন্টন খেলতেও পারি। আর পা টা ভাঙা বলে হাতে তুললাম।’ পাশাপাশি তাঁর মন্তব্য, ‘জোড় না থাকলে হয়না। মনের জোড়।’ এরপর আবারও তাঁকে মঞ্চ থেকে বল ছুঁড়তে দেখা যায়। মুখে শোনা যায়, ‘খেলা হবে জিততে হবে বিজেপিকে খালি করতে হবে।’