পড়ুয়াদের অনিশ্চয়তায় ঠেলে দিচ্ছেন মমতা:কৈলাস

1 min read


।। রাজীব ঘোষ ।।

রাজনৈতিক ফায়দার জন্য পড়ুয়াদের অনিশ্চয়তার মুখে ঠেলে দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মন্তব্য করলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। তিনি বলেন কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টের নির্দেশে নিট ও জেইই পরীক্ষার আয়োজন করছে। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী পড়ুয়াদের ভালো চান না। রাজ্য সরকার শিক্ষার মানোন্নয়নে কোনো চিন্তা করে না। তাই শিক্ষায় রাজ্য এগিয়ে থাকলেও বর্তমানে পিছিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, পরীক্ষা নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্য সরকারের বেশ কয়েকদিন ধরেই বিবাদ চলছে। করোনা পরিস্থিতিতে পরীক্ষা আয়োজনের বিরোধী রাজ্য সরকার। কেন্দ্র সুপ্রিম কোর্টের নির্দেশের পর সেপ্টেম্বরেই পরীক্ষা আয়োজন করছে। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে কেন্দ্রের উদ্দেশ্যে বলেন কেন্দ্রীয় সরকার গায়ের জোরে ছাত্র-ছাত্রীদের ঝুঁকির মধ্যে ঠেলে দিচ্ছে।

সেই বিষয়ে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন যেখানে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড সংগ্রহ করে প্রস্তুতি নিচ্ছে সেখানে পশ্চিমবঙ্গ সরকারের আপত্তি কেন। উড়িষ্যা সরকার যাবতীয় সহযোগিতার আশ্বাস দিলেও পশ্চিমবঙ্গ সরকার রাজনীতি করছে। নিট ও জেইই পরীক্ষা পিছানোর দাবি জানানোয় মুখ্যমন্ত্রীর সমালোচনা করলেন কৈলাস বিজয়বর্গীয়।