মিথ‍্যা দাবি করছেন মমতা, বললেন সুজন


।। রাজীব ঘোষ ।।

গ্লোবাল বিজনেস সামিট হোক বা বাংলার কর্মসংস্থান এটা নিয়ে মুখ্যমন্ত্রী কোনো উত্তর দিতে পারবেন না। পুরোটাই অসত্যতা এবং ভুলে ভরা। বারে বারে বিধানসভায় প্রশ্ন করেছি লিখিতভাবে জানতে চেয়েছি কিন্তু কেউ কোনো উত্তর দেননি। এই কথা বললেন সিপিএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন আরটিআই করা হয়েছে।

কোনো উত্তর পাওয়া যায়নি। সরকার যে দাবি করছে তা মিথ্যা। সরকার বলছে ১৬ লক্ষ কোটি টাকার বিনিয়োগ হয়েছে। তার ১ শতাংশ হয়নি। শিল্প সম্মেলন করার জন্য যে পরিমাণ টাকা খরচ করা হয়েছে সেই পরিমাণে কি বিনিয়োগ সম্ভব হয়েছে। সরকার বলছে ১ কোটি ৩৬ লক্ষ কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। সরকারি আধিকারিকদের এটা নিশ্চিত করা উচিত যাতে রাজ্যের মানুষ সমস্ত তথ্য জানতে পারেন।

বিধানসভায় প্রশ্ন করা হয়েছে আরটিআই করা হয়েছে তার কোনো উত্তর পাওয়া যায়নি। এরপরে রাজ্যপাল জগদীপ ধনকর জানতে চেয়েছেন। রাজ্যপালকেও জবাব দেওয়া হয়নি। এটা ভয়ঙ্কর ব্যাপার। মিথ্যাচারের যদি কোনো পুরস্কার থাকে মুখ্যমন্ত্রীর পাওয়া উচিত। প্রসঙ্গত, শিল্প সম্মেলন নিয়ে বেশ কয়েকদিন আগে রাজ্যপাল সরকারের কাছে জানতে চেয়েছিলেন। এদিন সেই প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী রাজ্য সরকারের উদ্দেশ্যে এই মন্তব্য করেন।