পুজো উদ্বোধনে রঙের তুলি হাতে মুখ্যমন্ত্রী

।। শর্মিলা মিত্র ।। কলকাতা ।।

করোনা আবহ আর নিউ নর্ম্যালের মধ্যেই সন্তানদের নিয়ে কৈলাস থেকে মর্তে আগমন ঘটছে দেবী দুর্গার। ইতিমধ্যেই ঢাকে কাঠি পড়ে গিয়েছে। দেবীর আগমনী বার্তায় মুখরিত হয়ে উঠেছে আকাশ বাতাস। ইতিমধ্যেই, ভার্চুয়ালি বিভিন্ন জেলার বারোয়ারি পুজোর উদ্বোধনও করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার পুজো উদ্বোধন করতে গিয়ে নিজে হাতে আবারও রঙ তুলি তুলে নিলেন মুখ্যমন্ত্রী।

আমরা জানি বিগত বেশ কিছু বছর বিভিন্ন সার্বজনীন পুজোর থিম সং যেমন লিখেছেন মুখ্যমন্ত্রী তেমনই মুখমন্ত্রীর আঁকা ছবি অনুযায়ী তৈরি হয়েছে দুর্গা মূর্তিও। এবার আবারও রঙ তুলি হাতে দেখা গেল মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুক্রবার সন্ধ্যায় অজেয় সংহতির পুজো উদ্বোধন করতে যান মুখ্যমন্ত্রী।

আর সেখানেই ক্যানভাসে রং দিয়ে ছবি আঁকেন তিনি। এরপর ৪১ পল্লীর পুজো উদ্বোধন করেন। তারপর গড়িয়াহাটের হিন্দুস্তান ক্লাব, কালীঘাট মিলন সঙ্ঘের পুজোতেও যান মুখ্যমন্ত্রী। ছবি আঁকার পাশাপাশি নিজের ছবি ও বিভিন্ন মণ্ডপ সজ্জাও ক্যামেরাবন্দী করেন তিনি।

আরো পড়ুনঃ নবান্ন থেকে সিউড়ির দুর্গা পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, সমস্তরকম করোনাবিধি মেনেই এবার রাজ্যে পুজো করার অনুমতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি, বিভিন্ন পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার বলেও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে একটি জনস্বার্থ মামলা করা হয়েছে কলকাতা হাইকোর্টে। তবুও পুজো নিয়ে যে রাজ্য সরকার এখনও নিজের সিদ্ধান্তেই অনড়, এমনটা বলাই যায়।

পাশাপাশি, করোনা পরিস্থিতিতে পুজো হলে করোনার ভয়ঙ্কর রূপ দেখতে হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে রাজ্য সরকারকে রাজ্যের ডক্টরস ফোরামের পক্ষ থেকে একটি চিঠিও দেওয়া হয়েছে। যদিও সেই বিষয় এখনও পর্যন্ত কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Categories