চসিকের স্বাস্থ্য বিভাগে গতিশীলতা ও শৃঙ্খলা আনতে বড় ধরনের রদবদল

1 min read

।।চট্টগ্রাম ব্যুরো, বাংলাদেশ।।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগের ১৬৮ কর্মকর্তা-কর্মচারীকে একযোগে বদলি করা হয়েছে।মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়।

আদেশে বলা হয়েছে, স্বাস্থ্য বিভাগে গতিশীলতা ও শৃঙ্খলা আনতে এ বদলি। বদলি হওয়া ১৬৮ জনের মধ্যে স্বাস্থ্য বিভাগের অধীনে কর্মরত কনসালটেন্ট, ডাক্তার-নার্স, আয়া-স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারী রয়েছেন।

জানা গেছে, খোরশেদ আলম সুজন চসিক প্রশাসক হিসেবে দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন বিভাগে রদবদল শুরু করেন। এর মধ্যে সবচেয়ে বড় রদবদল হলো স্বাস্থ্য বিভাগে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামশুদ্দোহা বলেন, প্রশাসক মহোদয় যোগদানের পরই তার অনুমতিক্রমে বিভিন্ন বিভাগে রদবদল করা হয়েছে। ইতোমধ্যে রাজস্ব ও পরিচ্ছন্ন বিভাগ এবং ওয়ার্ড সচিবদের বদলি করা হয়েছে। এবার স্বাস্থ্য বিভাগে বদলি করা হয়েছে। প্রশাসনিক স্বাভাবিক বদলি প্রক্রিয়ার অংশ হিসেবে এ বদলি।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, এমনিতেই তিনবছর পরপর বদলির নিয়ম রয়েছে। অনেকে একই জায়গায় তিনবছরের অধিক সময় দায়িত্ব পালন করছেন। তাদের দায়িত্ব পুনর্বন্টন করা হয়েছে। স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের এ বদলি।

নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে চসিক নগরে চারটি মাতৃসদন হাসপাতাল এবং ২টি মাতৃসদন হাসপাতালের বহিঃবিভাগ, একটি জেনারেল হাসপাতাল, ৫১টি নগর স্বাস্থ্যকেন্দ্র, একটি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ১২টি হোমিওপ্যাথিক দাতব্য চিকিৎসালয় এবং ৭টি স্যাটেলাইট ক্লিনিক পরিচালনা করে আসছে। এসব প্রতিষ্ঠানে ৮শ’র বেশি কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছে।