Prothom Kolkata

Popular Bangla News Website

স্ব ইচ্ছায় আরও একদিন হাসপাতালে মহারাজ

1 min read

।। শর্মিলা মিত্র ।।

আপাতত আরও একদিন হাসপাতালে থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্বয়ং সৌরভ গাঙ্গুলি (Sourabh Ganguly)। আগে থেকেই কথা ছিল যে, আজ সকালেই হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourabh Ganguly)। সেই মত প্রস্তুতিও চলছিল সকাল থেকে। তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য সকালেই হাসপাতালে পৌঁছে যান তার স্ত্রী ডোনা গাঙ্গুলিও (Dona Ganguly)। এরপরই হঠাৎই সিদ্ধান্ত বদল চিকিৎসক সপ্তর্ষি বাসু এবং হাসপাতালের সিইও রুপালী বাসু সাংবাদিকদের জানান যে আজ বাড়ি ফিরছেন না সকলের প্রিয় ‘দাদা’।

‘দাদা নিজেই আরও একদিন হাসপাতালে থাকতে চেয়েছেন। তাই আজ নয় আগামিকাল ছুটি নিয়ে বাড়ি ফিরবেন সৌরভ।’ বলে জানান চিকিৎসক সপ্তর্ষি বাসু এবং হাসপাতালের সিইও রুপালী বাসু। চিকিৎসকরা আরও জানান, অন্য কোনও কারণ নেই। শারীরিকভাবে একেবারেই সুস্থ রয়েছেন সৌরভ গাঙ্গুলি (Sourav Gamguly)। স্রেফ নিজেই আরও একদিন হাসপাতালে থেকে বিশ্রাম নিয়ে যেতে চান সৌরভ। এটি সম্পূর্ণ তার ব্যক্তিগত ইচ্ছা বলেও জানান চিকিৎসকরা।

আরো পড়ুন : ভুঁইয়ার খাস তালুকে আজ শুভেন্দুর পরীক্ষা

প্রসঙ্গত, নতুন বছরের শুরুতেই বাড়িতে জিম করার সময়ই হঠাৎই ব্ল্যাকআউট হয়ে যাওযার কারনে অসুস্থ হয়ে পড়েন সৌরভ গাঙ্গুলি (Sourav Gamguly)। এরপর তড়িঘড়ি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তার মাইনর হার্ট অ্যাটাকের কথা জানান চিকিৎসকরা। এরপর একটি স্টেন্ট বসানোর পর আপাতত সুস্থ সৌরিভ গাঙ্গুলি। মঙ্গলবারই সৌরিভ গাঙ্গুলিকে দেখতে হাসপাতালে পৌঁছেছিলেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। পরে তিনি জানান যে, একেবারে ফিট দাদা। চাইলেই স্বাভাবিক জীবনে ফিরতে পারেন তিনি।

এরপরই জানা গিয়েছিল আজই ফিরতে চলেছেন মহারাজ। জানা গিয়েছে, ডিসচার্জ সার্টিফিকেটও তৈরি হয়ে যায়। কিন্তু তারপরই চিকিৎসকরা জানান, মহারাজের ব্যক্তিগত ইচ্ছেতেই শেষ মূহুর্তে আজ ঘরে ফেরা বাতিল হয়েছে তার। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে যে,গত চারদিন ধরে শরীরের উপর যে ধকল গিয়েছে তার পরে একটু বিশ্রামের প্রয়োজন রয়েছে মহারাজের। একটা অস্ত্রোপচার ও অনেক ওষুধ ও ইনজেকশনের প্রভাব শরীরের উপর পড়েছে। ফলে প্রচুর বিশ্রাম চাইছেন সৌরভ। মঙ্গলবার রাতে ভালো ঘুম হলেও আরও বিশ্রাম চাইছেন তিনি। পাশাপাশি, মহারাজের থাইরয়েড, কোলেস্টরেলও সামান্য বেশি তাই পর্যবেক্ষণ করা হবে সে সব কিছুই বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।