খুদে ব্যবসায়ীর ছেলে মাধ্যমিকে সপ্তম

।। হিমাদ্রি মন্ডল, বীরভূম ।।

বুধবার ২০২০ সালের মাধ্যমিকের ফলাফল বের হয়। ফলাফল বের হতেই জানা যায় রামপুরহাটের জিতেন্দ্রলাল বিদ্যাভবনের ছাত্র শুভদীপ চন্দ্র সপ্তম স্থান অধিকার করেছে রাজ্যে। প্রথমে শুনে তার বিশ্বাস হয়নি যে সে সপ্তম স্থান করেছে। তারপর একে একে ফোন আসতে শুরু করে। আনন্দে আত্মহারা হয়ে পড়ে শুভদীপ চন্দ্র সহ গোটা পরিবার।

শুভদীপ চন্দ্রের প্রাপ্ত নম্বর ৬৮৬। সে রামপুরহাট পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের চালধোয়ানি পাড়ার বাসিন্দা। বাবা শুভাশিস চন্দ্র সামান্য একজন খুদে ব্যবসায়ী। কলকাতা থেকে ডেলিপ্যাসেঞ্জারী বাড়িতে কিছু জিনিসপত্র স্টক করে সেগুলি বিক্রি করেই তাদের সংসার চলে। মধ্যবিত্ত পরিবারের এই ছেলে মাধ্যমিকে আশানুরূপ ফল করায় খুবই খুশি বাবা শুভাশিস চন্দ্র।

শুভাশিস চন্দ্রবাবু জানান, “কলকাতা থেকে ডেলি প্যাসেঞ্জারী করে কিছু জিনিসপত্র নিয়ে এসে এবং অন্যান্য বেশ কিছু সংস্থার জিনিসপত্র বাড়িতে স্টক করেই আমাদের সংসার চলে। ছেলে ছোট থেকেই পড়াশোনায় খুব ভালো। আশা ছিল মাধ্যমিকে ভালো ফলাফল করবে। আর এবার আশানুরূপ ফল হওয়াই আমরা খুব খুশি।”

মাধ্যমিকের সপ্তম স্থানাধিকারী শুভদীপ চন্দ্র জানান, “ভালো ফলাফল হবে সেটুকু আশা ছিল। তবে সপ্তম হয়েছি সেটা প্রথমে বিশ্বাস করতে পারিনি। পরে সবাই আমাকে ফোন করে। আমার খুব ভালো লাগছে। আমার প্রিয় বিষয় হল অঙ্ক, এছাড়াও অন্যান্য বিষয়গুলোও ভালো লাগতো। আমি ভবিষ্যতে ডাক্তার হতে চাই। পড়াশোনার পাশাপাশি আমার ক্রিকেট খেলতে, খেলা দেখতে এবং গল্পের বই পড়তে ভালো লাগে।”

এম/বি