Prothom Kolkata

Popular Bangla News Website

“তৃণমূলের জয় হোক”, অনুব্রতর মহাযজ্ঞে সাড়া দেবে না মা কালী: শ্যামপদ মণ্ডল

1 min read

।। শিবপ্রিয় দাশগুপ্ত ।।


বীরভূমের কঙ্কালীতলায় তৃণমূলের জয় সুনিশ্চিত করতে “মহাযজ্ঞ”-র আয়োজন করেছেন বীরভূম জেলার প্রভাবশালী তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrat Mandal)। আর তাঁর এই ” মহাযজ্ঞ” কে তীব্র ভাষায় কটাক্ষ করেছেন বীরভূম জেলা বিজেপি সভাপতি শ্যামাপদ মণ্ডল (Shyamapada Mandal)। প্রথম কলকাতাকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে শ্যামাপদ মণ্ডল অনুব্রত মণ্ডল ও তাঁর দল তৃণমূলের বিরুদ্ধে তোপ দেগেছেন। ঠিক কী বলেছেন শ্যামাপদ মণ্ডল আসুন দেখা যাক।


প্রঃ আপনি জানেন আজ অনুব্রত মণ্ডল কঙ্কালীতলায় “মহাযজ্ঞ” করছেন?

উঃ “মহাযজ্ঞ” করছে? কেন? তৃণমূল কংগ্রেসদল আগে তো শ্রীরামের বিরোধীতা করছিল। বিজেপিকে হনুমানের দল বলত। পূজাঅর্চনা, দেবদেবীকে এরা মান্যতা দিত না। তবে এখন বিজেপির চাপে শ্রীরাম, দেবদেবী সবাইকে মান্যতা দিচ্ছে। বলা যায় দিতে বাধ্য হয়েছে। এখন উপায় নেই। তাই যাগযজ্ঞ বিভিন্ন জায়গায় করবে, মাথা ঠুকবে। আর কয়েকদিন পর এই মাসের শেষের দিকে দেখবেন নীমতলা, বেলতলা, তালতলা প্রভৃতি জায়গায় যত দেবদেবী আছে সেখামেও দেখবেন মাথা ঠুকছে, পুজো করছে। ওরা এখন পুরো হিন্দু সাজতে চাইছে। এতকাল হিন্দুদের সর্বনাশ করেছে। এখন হিন্দু ভাবাবেগে সুরসুরি দেওয়ার জন্য এসব করছে। অনুব্রত ভাবছে এসব করে, দেবদেবী, মা’য়ের পুজো করে রক্ষা পাবে। না ওরা রক্ষা পাবে না। কেননা বিজেপি মানুষের মনে জায়গা করে নিয়েছে। দেওয়ালে লেখা হয়ে গেছে ওদের বিদায় অবশ্যম্ভাবী। মরন কালে মকরধ্বজ বলে না? সেই মরন কালে এসব করবে আর লোক হাসাবে। এতে কোনও লাভ হবে না। এইটুকু আমরা বলতে পারি।


প্রঃ কেন অনুব্রত মণ্ডলের পুজো কী মা নেবেন না? তিনি তো ২০৩টি আসনের লক্ষ্যে “মহাযজ্ঞ” করছেন।
উঃ দেখুন অনুব্রতও যজ্ঞ করছে। আমাদের নেতৃত্বও এসে পূজাঅর্চনা করছে, মা’তারার আশীর্বাদ নিচ্ছে। সবাই সবার মতোই বলবে। কিন্তু একজন দুষ্ট লোকের ডাকে কী ভগবান সাড়া দেয়? একটা চোর, একটা ঘুষখোর, একটা তোলাবাজ, তাঁর ডাকে কী দেবদেবী সাড়া দেবে?


প্রঃ কেন অনুব্রত মণ্ডল তো রোজ তাঁর বাড়িতে থাকা তিনটে শিবলিঙের একটায় ৫১, একটায় ২১, একটায় ১১ টা বেল পাতা দেন।
উঃ তিনটে শিবলিঙ্গ বসিয়ে কোনও লাভ হবে না। ওকে ৩০০ শিবলিঙ্গ বসাতে হবে। আর এই ৩০০ শিবলিঙ্গ আসানোর পর ও যদি পুরো বেল গাছের পাতা মাথায় চাপায়, তাতেও কোনও কাজ হবে না। কেননা দুষ্ট লোকের ডাকে ভগবান আজ পর্যন্ত সাড়া দেননি, এটা আমি বলতে পারি।


প্রঃ কী মনে হচ্ছে? বীরভূমে ভোটের ফলাফল কী হবে?
উঃ বীরভূমের ফলাফল তৃণমূলের থেকে বিজেপি বেশি আসন পাবে, এটুকু আমি বলতে পারি।

আরো পড়ুন : মা তারাই ব্যাপারটা বুঝে নেবেন! ভোটের মানতটা সেরে ফেলছেন অনুব্রত


প্রঃ বীরভূমের ১১ টি আসনের মধ্যে বিজেপি কটা আসন পাবে?
উঃ জেলায় ১১ টা আসনের ৯ টা তৃণমূলের দখলে। ১ টা সিপিএম ও একটা কংগ্রেসের দখলে আছে। সিপিএম, কংগ্রেস যেটাতে আছে সেটা তৃণমূলের পাওয়ার কোনও সম্ভাবনাই নেই। ওগুলো বিজেপি পাবে। তা ছাড়া তৃণমূলের যে ৯ টা আসন আছে তার মধ্যে ৭ টা বিজেপি ছিনিয়ে নেবে এবার।


প্রঃ তাহলে কী বীরভূমে এবার বিজেপি ১১ টার মধ্যে ৯ টি আসন পাচ্ছে?

উঃ একেবারে। আমরা ৯ টা আসন পাচ্ছি।