সাত দিনের জন্য লকডাউন বাংলার একাধিক জায়গা , জেনে নিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ বুধবার থেকে ৭ দিনের জন্য বর্ধমানে সম্পূর্ণ লকডাউন শুরু হয়েছে৷ বুধবার থেকেই বন্ধ করে দেওয়া হল দোকানপাট, বাজার। জেলা প্রশাসন সূত্রে খবর, গত সাতদিনে বর্ধমান পুর এলাকায় ৪৮ জনের শরীরে মিলেছে সংক্রমণ। তারপরই বর্ধমান পুরসভার মোট ৩৫টি ওয়ার্ডে সম্পূর্ণ লকডাউন জারি হয়েছে। এই পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় মোট ৪৭৭ জন আক্রান্ত হয়েছে৷ মৃত্যু হয়েছে ৩ জনের৷ অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলায় মোট আক্রান্ত ৪৬৪ জন৷ মৃত্যু হয়েছে ৭ জনের৷

বারাসাত পুর এলাকাতেও ৭ দিনের লকডাউন। ২৫-৩১ জুলাই পর্যন্ত বারাসাত পুর এলাকায় সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে বারাসাত পুর প্রশাসনে।অন্যদিকে বারাকপুর পুর এলাকায় আগামীকাল বৃহস্পতিবার থেকে ৩০ জুলাই পর্যন্ত সম্পূর্ণ লকডাউন। পুরসভার ২৪টি ওয়ার্ডে বন্ধ থাকবে দোকানপাট, বাজার।শুধুমাত্র অত্যাবশ্যকীয় পরিষেবা চালু থাকবে।

করোনা সংক্রমণের জেরে বীরভূমের ৬টি পৌরসভা এলাকায় লকডাউন। ২৪ থেকে ৩১ জুলাই পর্যন্ত লকডাউনের ঘোষণা করা হচ্ছে। দুপুর ৩ থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত লকডাউন।এমনটাই জানানো হল বীরভূম জেলা প্রশাসনের পক্ষ থেকে।

বরানগর পুর এলাকাতেও সম্পূর্ণ লকডাউন শুরু হয়েছে৷পুরসভার তরফে জানানো হয়েছে, প্রতিদিন সকাল ১১টা পর্যন্ত খোলা থাকবে সবজি-মাছ বাজার সহ সমস্ত দোকান। ওষুধ ও দুধের দোকানে ছাড়। সকাল ১১টার পর বিনা প্রয়োজনে বাইরে বের হলে, বিধিভঙ্গের জন্য আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে পুর কর্তৃপক্ষ জানিয়েছে। স্পষ্ট বার্তায় বলা হয়েছে এই ৭ দিনের লকডাউনে সমস্ত অফিস বন্ধ থাকবে। চলবে না বাস, অটো, ট্যাক্সি, রিক্সা ইত্যাদি।