Prothom Kolkata

Popular Bangla News Website

নজরকাড়া লুকে LG আনছে তাদের নতুন স্মার্টফোন LG Stylo 7 5G

1 min read

।। প্রথম কলকাতা ।।

পরবর্তী প্রজন্মের Stylo স্মার্টফোন নিয়ে খুব শীঘ্রই হাজির হচ্ছে LG। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই LG Stylo 7 5G মডেলের লুক এবং ডিজাইন। সেই দিকেই নজর রাখা যাক।
OnLeaks-এর একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, LG Stylo 7 5G মডেলের মাপ প্রায় 170.4 x 77.2x 8.8mm। ডিসপ্লের ঠিক উপরে সেলফি ক্যামেরার জন্য দেওয়া হচ্ছে পাঞ্চ-হোল কাট। এই মডেলে 6.8 ইঞ্চির প্যানেল থাকবে বলে জানা গিয়েছে। LG-র এই নয়া স্মার্টফোনের ব্যাক প্যানেলে গ্লাস বডি দেওয়া হবে আর সেখানেই থাকবে ক্যামেরা মডিউল। সেটআপে তিনটি ক্যামেরা সেন্সরস থাকবে বলে জানা গিয়েছে।
এই LG Stylo 7 5G-র স্ক্রিনেই দেওয়া হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির সাইডে থাকছে ভলিউম এবং পাওয়ার বাটন। Google Assistant-এর জন্য একটি ডেডিকেটেড বাটনও থাকছে এই ফোনে। কানেক্টিভিটির জন্য এই LG মডেলে USB Type-C পোর্ট, 3.5mm হেডফোন জ্যাক এবং স্টাইলাস থাকবে।
LG Stylo 7 5G ফোনটি আসলে Stylo 6-এর পরবর্তী প্রজন্ম, যা চলতি বছরের শুরুতেই লঞ্চ করেছিল। লঞ্চ হওয়ার সময়ে ফোনটির দাম ছিল 219.99 মার্কিন ডলার, ভারতীয় মূল্যে প্রায় 16000 টাকা। এই স্মার্টফোনে রয়েছে 6.8 ইঞ্চির FHD+ ডিসপ্লে এবং ডিসপ্লের ঠিক উপরে ওয়াটার ড্রপ নচ। octa-core MediaTek Helio P35 প্রসেসর দ্বারা চালিত এই ফোনের স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের সাহায্যে 2TB অবধি বাড়িয়েও নেওয়া যেতে পারে।
ফোটোগ্রাফি ডিপার্টমেন্টের দিক থেকে এই LG Stylo 7 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর 13MP-র। এছাড়াও এতে একটি 5MP ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং আর একটি 5MP ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য অর্থাৎ ফ্রন্ট ফেসিং ক্যামেরা হিসেবে এতে 13MP সেন্সর থাকছে।
LG Stylo 7 5G-এ অত্যন্ত শক্তিশালী 4000mAh ব্যাটারি রয়েছে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সফ্টওয়্যারের দিক থেকে এতে Android 10-এর আউট অফ দ্য বক্স দেওয়া হয়েছে।