আইএসএলে ইস্টবেঙ্গলের খেলা নিয়ে চিঠি এফপিএআইয়ের

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার (এফপিএআই) কাজ মূলত ফুটবলারদের সমস্যা সমাধানে অগ্রনী ভূমিকা পালন করা। সম্প্রতি এক অদ্ভুত সিদ্ধান্ত নিয়েছেন এফপিএআই’র জেনারেল ম্যানেজার। হঠাৎই এফএসডিএলকে (FSDL) কপি করে ফেডারেশন (AIFF) সচিব কুশল দাসকে চিঠি দিলেন। চিঠির মূল বক্তব্য লাল হলুদের ইতিহাস এবং বিপুল সংখ্যক সমর্থকদের কথা ভেবে ইস্টবেঙ্গলকে যেন ইন্ডিয়ান সুপার লিগের অন্তর্ভুক্ত করা হয়।

প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের তরফে এই চিঠি পেয়ে কিছুটা অবাক হয়েছেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশন কর্তারা। ফুটবলারদের অ্যাসোসিয়েশন কীভাবে একটি ক্লাবকে এইভাবে কোনও লিগে ঢোকানোর জন্য বলতে পারেন তা নিয়ে চিন্তায় তারা। হঠাৎ করে ইস্টবেঙ্গলকে আইএসএল খেলানোর জন্য তদ্বির করতে গেলেন কেন তাঁরা তা নিয়ে সন্দিহান তারা।

এফপিএআইয়ের সভাপতি প্রাক্তন ভারতীয় অধিনায়ক রেনেডি সিং ও এই কান্ডে অবাক। তিনি সভাপতি হয়েও এই চিঠির ব্যাপারে কিছু জানেন না! কার সঙ্গে আলোচনা করে এরকম চিঠি ফেডারেশনকে পাঠানো হয়েছে তা নিয়ে অনুসন্ধান চলছে। তারপর রেনেডি ফেডারেশন সচিবকে দুঃখ প্রকাশ করে চিঠি দিয়ে জানান চিঠির ক্ষেত্রে তিনি কোনওরকমভাবে অবগত ছিলেন না। এফপিএআই কোনও একটি ক্লাবের হয়ে তদ্বির করতে পারে না।