মণ্ডপের ভিড় ঠেকাতে তৎপর লালবাজার

1 min read

।। শর্মিলা মিত্র ।।

করোনা আবহের মধ্যে নিউ নর্ম্যালে চলেছে এবছরের দুর্গাপুজো। ইতিমধ্যেই করোনা সংক্রমণ রুখতে রাজ্যের সব পুজো দর্শকশূন্য করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সব পুজোমণ্ডপকে কন্টেনমেন্ট জোন ঘোষণা করে তার সামনে ‘নো এন্ট্রি’ বোর্ড বসানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালতের নির্দেশ অনুসারে, শহরের ছোট বড় বিভিন্ন পুজো মণ্ডপগুলি নো এন্ট্রি করে সেগুলির সামনে ভিড় ঠেকাতে এবার ব্যবস্থা নেওয়া শুরু করে দিল লালবাজার।

  মঙ্গলবার রাত থেকেই এই প্রক্রিয়া শুরু করে হাইকোর্টের রায়ের প্রতিলিপি দিয়ে দেওয়া হয়েছে প্রতিটি পুজো কমিটিকে বলে কলকাতা পুলিশ সূত্রে খবর। হাইকোর্টের নির্দেশ যাতে সঠিকভাবে পালন করা হয়, বুধবার কলকাতা পুলিশের আধিকারিকদের সেই নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার অনুজ শর্মা।

আরো পড়ুন : সপ্তমীতেই শুরু কলকাতা-আন্দামান বিমান পরিষেবা

লালবাজার সূত্রে খবর, কলকাতা পুলিশ এলাকায় মোট পুজোর সংখ্যা আড়াই হাজারেরও বেশি। তার মধ্যে বড় পুজোগুলির জন্য বিশেষ পুলিশি ব্যবস্থা সবসময় রাখা হয়। কিন্তু পাড়ার ছোট পুজোয় সে ভাবে পুলিশি নজরদারি থাকে না। হাইকোর্টের সাম্প্রতিক নির্দেশের পরে ছোট মণ্ডপগুলিতেও পুলিশি নজরদারির প্রয়োজন আছে বলে মনে করা হচ্ছে।

তাই সেখানে বাহিনী মোতায়েন করার তোড়জোড় শুরু হয়েছে। ইতিমধ্যেই, প্রতিটি থানা এলাকার ছোট পুজোমণ্ডপগুলির সামনে কী পরিস্থিতি রয়েছে ? সেখানে অতিরিক্ত বাহিনীর দরকার আছে কি না ? তা জানতে চাওয়া হয়েছে লালবাজারের তরফে বলে জানা গিয়েছে।

Categories