Prothom Kolkata

Popular Bangla News Website

লাল সেলাম কমেন্টস, ধর্মঘট সফল, দাবি সেলিমের

।। সুদীপা সরকার ।।

কেন্দ্রের একাধিক আইন,রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বৃহস্পতিবার ধর্মঘট ডাকা হয়েছিল। এই ধর্মঘট সারা বাংলা জুড়ে সফল হয়েছে বলে দাবি জানালেন সিপিএম নেতা মোহাম্মদ সেলিম। কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সকল বেকারদের কর্মসংস্থানের দাবিতে, প্রত্যেক গরিব পরিবারকে মাসে ৭৫০০ টাকা, মাথাপিছু ১০ কেজি খাদ্যশস্য, শ্রম ও বিরোধী শ্রম কোড বাতিল,

নতুন শিক্ষানীতি বাতিল সহ ৭ দফা দাবিতে দেশজুড়ে বামপন্থী কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলো সাধারণ ধর্মঘটের ডাক দেয় আজ। সাংবাদিক সম্মেলনে মোহম্মদ সেলিম জানান ধর্মঘটে মানুষ স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে। বিজেপি সরকারের মুখোশ উন্মোচন হয়েছে।

আরো পড়ুন : সিঙ্গুর থেকেই তৃণমূলের পতন শুরু হবে বললেন বিজেপি নেত্রী..

পাশাপাশি তিনি দাবি করেন আজ ধর্মঘটে সাধারণ মানুষ যেভাবে সমর্থন জানিয়েছে তাদের বিজেপি ও তৃণমূল ভয় পেয়ে গিয়েছে। সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রীয় সরকারকে একাধিক বিষয়ে একহাত নেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন দু কোটি মানুষকে চাকরি দেবেন স্বাক্ষরিত পায়নি উপরন্তু এক কোটির বেশি মানুষ চাকরি হারিয়েছেন।

পাশাপাশি তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে বলেছেন ধর্মঘট ডাকা হয়েছিল কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে, কিন্তু গায়ে ব্যথা লেগে গেল তৃণমূলের। আজকের ধর্মঘটের নতুন প্রজন্মের অংশগ্রহণ নতুন মাত্রা যোগ করেছে বলে জানান মোহাম্মদ সেলিম।