আজ বিকাল পাঁচটায় প্রথম কলকাতা লাইভে থাকছেন কুনাল ঘোষ

 

।। প্রথম কলকাতা ডেস্ক।।

মনে পড়ে সেই রাজীবকুমারকে সিবিআই যখন শিলং নিয়ে জেরা করছিলেন সেই সময় শিলংয়েও ডাক পড়েছিলো তার। গাড়িতে শিলং যেতে যেতে তাঁর একটা পোষ্ট রীতিমতো ভাইরাল হয়ে উঠেছিলো। তিনি লিখেছিলেন, লাবণ্য, আমি আসছি। স্রেফ রবি ঠাকুরের একটা পংক্তি দিয়েই তিনি সেই সময় রাজ্য রাজনীতিতে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন। হ্যা, তিনি কুনাল ঘোষ। আজ বিকাল পাঁচটায় সেই কুণাল ঘোষ আসছেন প্রথম কলকাতার লাইভে।

সাংবাদিক থেকে রাজনীতিক তিনি। কিন্ত বারবার তাঁর ক্ষুরিধার লেখনী এবং বক্তব্য চমক দিয়েছে রাজনীতির আঙ্গিনায়। তিনিই এবার এই প্রথম সরাসরি প্রথম কলকাতায়।

এর আগে প্রথম কলকাতায় ভিডিও বার্তায় তিনি নানা কথা বলেছেন। সম্প্রতি তার শেষ সাক্ষাৎকারে তিনি মুকুল সম্পর্কে একটি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন, যে তার আসল চোখ খুলে যাবে। সেটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র আলোচনার জন্ম দিয়েছিলেন কুণাল ঘোষ। সেই তিনি আবারো মুখোমুখি হচ্ছেন প্রথম কলকাতার লাইভে। ‌

উল্লেখ্য, প্রথম কলকাতা লাইভ জুন মাসের ১ তারিখ থেকে শুরু হয় এবং সেটি দুপুর বারোটা এবং বিকেল পাঁচটায় নিয়মিতভাবে রবিবার ব্যতীত সম্প্রচারিত হয়ে আসছে।

দুপুর .১২ টায় মূলত প্রথম কলকাতা নিজস্বভাবে রাজনৈতিক বিশ্লেষণ মূলক অনুষ্ঠান করে থাকে এবং সেখানে প্রথম কলকাতার রাজনৈতিক প্রতিবেদক রাজিব ঘোষ এই বিশ্লেষণ করেন এবং সঙ্গে থাকেন বিশেষ প্রতিনিধি মৃত্যুঞ্জয় দাস। এবং বিকেল পাঁচটায় বরাবরই রাজ্য রাজনীতির আলোচিত মুখ থাকে লাইভ অনুষ্ঠানে।

ইতিমধ্যেই রাজ্য সরকারের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের মন্ত্রী ঘোষ ছাড়াও তৃণমূলের মুখপাত্র দেবাংশু কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় সহ অনেক তৃণমূল শীর্ষনেতা এসেছেন এই লাইভে। রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব জয়প্রকাশ মজুমদার, সায়ন্তন বসু প্রমুখরা।

রাজ্য রাজনীতির ভাইরাল মুখ বিজেপির অভিনেতা জয় ব্যানার্জি এবং তৃণমূলের ভাইরাল চরিত্র অনুব্রত মণ্ডলও এসেছেন বিকেল পাঁচটার লাইভে। এসেছেন রবীন্দ্রনাথ ঘোষও।

বামপন্থী শীর্ষ নেতা সুজন চক্রবর্তী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, অমর ভট্টাচার্য, এসেছেন পাঁচটার লাইভে একই রকমভাবে কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য সহ অনেক বিশিষ্ট কি পাওয়া যাচ্ছে প্রথম কলকাতার লাইভ অনুষ্ঠানে। বিজেপি সাংসদ অর্জুন সিং জগন্নাথ সরকার এবং শান্তনু ব্যানার্জিকেও পেয়েছি পাঁচটার লাইভে।

আজ কুনাল ঘোষ। তাই ঠিক বিকাল পাঁচটায় চোখ রাখুন একমাত্র প্রথম কলকাতা লাইভে।