স্ত্রী, বান্ধবী-পরিবার ছেড়ে ১৫০ দিন থাকতে হবে কোহলিদের!

1 min read

।। প্রথম কলকাতা স্পোর্টস ডেস্ক ।।

করোনা মহামারিতে আর যা কিছুই হোক না কেন, ঘরে সময় কাটানোর সুযোগ হয়েছে সবার। ধর্ম-বর্ণ, শ্রেণী-পেশা নির্বিশেষে সবাইকে বাধ্যতামূলক থাকতে হয়েছে এই নিয়মের আওতায়। ব্যতিক্রম নন ক্রীড়াঙ্গনের মানুষরাও।

গেল প্রায় পাঁচ মাস ধরে মাঠে খেলা নেই, অনুশীলন নেই। তাই ঘরবন্দী খেলোয়াড়রা। তবে দীর্ঘ সময়ের এই বন্দিত্ব কাটতে যাচ্ছে ক্রিকেটারদের। শুধু বন্দিত্ব কাটছে তা নয়, এবার ঘর ছেড়ে দীর্ঘদিন বাইরেই থাকতে হবে বিরাট কোহলিদের।

১৯ সেপ্টেম্বর আইপিএল শুরু হতে যাচ্ছে। এবারের আসর বসবে দুবাইতে। তাই পরিবার ছেড়ে লম্বা সময় থাকতে হবে ঘরের বাইরে। প্রায় ১৫০ দিন স্ত্রী-পরিবার, বান্ধবীদের থেকে দূরে থাকতে হবে তাদের। বিসিসিআই নিয়ম করতে যাচ্ছে, পরিবারের সদস্যদের ছাড়াই ক্রিকেটারদের সফরে যাওয়ার বিষয়ে।

আইপিএল মহাযজ্ঞ শেষে ভারতীয় দল পাড়ি জমাবে অস্ট্রেলিয়ায়। ধারণা করা হচ্ছে বেশ ব্যস্ত সূচীর মধ্যে থাকতে হবে কোহলিবাহিনীকে। আর সে কারণেই প্রায় ১৫০ দিনের মতো সফরে থাকতে হবে তাদের।   

আইপিএল গভর্নিং কাউন্সিলের সভাপতি ব্রিজেস প্যাটেল জানিয়েছিলেন, আইপিএল হবে মোট ৫১ দিনের। কিন্তু এখন সেটা আরও দুই দিন বেড়ে ৫৩ দিন হবে। ফাইনাল নভেম্বরের ৮ তারিখের পরিবর্তে অনুষ্ঠিত হবে ১০ তারিখ।

অস্ট্রেলিয়া সফরে ৪ ম্যাচের টেস্ট সিরিজের পর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। টেস্ট সিরিজ শেষ হওয়ার কথা ৭ জানুয়ারি। এরপর ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে ১২ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত।

মোতেরায় অনুশীলন ক্যাম্প থেকে শুরু করে অস্ট্রেলিয়া সফর শেষ না করা পর্যন্ত সব মিলিয়ে ১৫০ দিন পরিবারের সদস্যদের বাইরে থাকতে হচ্ছে ভারতীয় দলকে।

পিসি/