রাহুলের কাছে হারল কোহলি

। । প্রতীক রায় ।।

শেষ ওভারের উত্তেজনায় শেষ পর্যন্ত জিতল কিংস ইলেভেন পাঞ্জাব। যদিও জয়ের জন্য ২ রান নিতে শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। নাটকীয়তা পেরিয়ে আসরে নিজেদের দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে লোকেশ রাহুলের দল। ক্রিস গেইলের ফেরার দিনে ৮ উইকেটে জয় পেয়েছে তারা।

এদিন আগে ব্যাট করে ৬ উইকেটে ১৭১ রান তোলে কোহলি বাহিনী। জবাবে, লোকেশ রাহুল ও গেইলের দারুণ ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কিংস ইলেভেন পাঞ্জাব। আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন গেইল।

শারজায় টস জিতে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরুর দুই ওপেনার দেবদূত ও অ্যারন ফিঞ্চ স্কোর বোর্ডে যোগ করেন ৩৮ রান। তবে ব্যক্তিগত ১৮ রানে  সিংয়ের শিকার হন দেবদূত। এরপর ২০ রানে অশ্বিনের বলে বোল্ড হয়ে ফেরেন ফিঞ্চ।

তবে বিরাট কোহলি একপ্রান্ত আগলে রাখলেও, ওয়াশিংটন সুন্দর ১৩ ও শিভাব দুবে ২৩ রানে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এ বি ডি ভিলিয়ার্সও টেকেননি বেশিক্ষণ। মাত্র ২ রানে শামির শিকার হন এই হার্ডহিটার। আর কোহলি ফেরেন ৪৮ রানে। তবে শেষ দিকে মরিসের ঝড়ো ব্যাটিংয়ে ১৭১ রানের পুঁজি পায় রয়েল চ্যালেঞ্জার্স।

জবাবে, ব্যাট করতে নেমে পাঞ্জাবকে উড়ন্ত সূচনা এনে দেন রাহুল ও আগারওয়াল। দু’জন মিলে ৭৮ রানের জুটি গড়ে তোলেন। ব্যক্তিগত ৪৫ রানে চাহালের বলে বোল্ড হন আগারওয়াল। এরপর রাহুল ও গেইলের দায়িত্বশীল ব্যাটিংয়ে লক্ষ্যে পৌঁছে যায় কিংস ইলেভেন।

পিসি/