Prothom Kolkata

Popular Bangla News Website

মোহম্মদ বাজারের জনসভা থেকে দলীয় কর্মীদের কড়া ধমক কেষ্টর

1 min read

।। সুদীপা সরকার ।।

প্রত্যেকদিন বিভিন্ন জনসভায় উপস্থিত থেকে তৃণমূল কংগ্রেসের উন্নয়ন তুলে ধরার চেষ্টা চালাচ্ছেন অনুব্রত মণ্ডল (anubrata Mondal )। আজ রবিবার মোহম্মদ বাজারের তৃণমূলের কংগ্রেসের একটি জনসভা ছিল।ওই জনসভা থেকে অনুব্রত মণ্ডল বলেন মা-মাটি-মানুষের মুখ্যমন্ত্রী আপনাদের পাশে আছে সঙ্গে আছে বলেন। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলা কে অপমান করতে এসেছিল। অনুষ্ঠানটা ছিল সরকারের। কিন্তু কি করে জয় শ্রীরাম স্লোগান উঠলো। ওরা বাংলার সংস্কৃতি ইতিহাস জানে না। নেতাজির বাড়ি গিয়েছিলেন প্রধানমন্ত্রী। অথচ বাংলার সংস্কৃতি তিনি জানেন না। এমনভাবেই প্রধানমন্ত্রীকে একহাত নিলেন তিনি।

পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে প্রশ্ন ছুড়ে বলেন মানুষের জন্য কি করেছেন? ৬৯ টি প্রকল্প করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বামফ্রন্ট সরকারকেও এক হাত নিয়ে অনুব্রত মণ্ডল বলেন বামফ্রন্ট কোন উন্নয়ন করেনি। সাধারণ মানুষকে শুধু মিথ্যা কথা বলেছিল। বামফ্রন্ট আমলে রাস্তাঘাটের কোনো উন্নয়ন হয়নি। পাশাপাশি বিশ্বভারতীর ভিসিকে বিজেপির দালাল বলে কটাক্ষ করেন অনুব্রত মণ্ডল। তিনি বলেন মিড ডে মিল চালু করেছিলেন নোবেলজয়ী অমর্ত্য সেন। তাঁকে বলছে পরিযায়ী পাখি। উনাদের কোন শিক্ষা নেই।ভারতে অন্ধকার নামিয়ে আনছে। হরিয়ানা পাঞ্জাব অন্ধ্রপ্রদেশের কৃষকেরা এই ঠান্ডা দিল্লীতে বসে আছেন ।

১৪৭ জন কৃষক মারা গিয়েছেন। কিন্তু নরেন্দ্র মোদি চুপ। আমি ফসল ফলাবে আদানি আম্বানি নিয়ে যাবে তা হতে দেব না। সাধারণ মানুষের প্রতি কোন মায়া দয়া নেই প্রধানমন্ত্রীর। কৃষকদের কোন সমস্যার সমাধান করে নি। কেন কৃষি আইন তুলে নিচ্ছে না আজ সভা থেকে প্রশ্ন তোলেন তিনি। আজ এই সভায় ঠান্ডা মেজাজেই বক্তব্য রাখছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু তাঁর বক্তব্যের সময় তিনি হঠাৎই লক্ষ্য করেন বেশ কয়েকজন কর্মী সমর্থক উঠে যাচ্ছেন। ব্যাস তারপরই মেজাজ হারান কেষ্ট। চিৎকার করে সভা থেকেই বলতে থাকেন আপনারা একটু বসুন না। ২০ মিনিট বসতে পারেন না। আসেন কি জন্য। যখন সামান্য কিছুক্ষণ বসতে পারেন না।তারপর আবার কোন রকম নিজেকে সামলে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য সাথী কার্ড এর কথা তুলে ধরেন কর্মী-সমর্থকদের মধ্যে।

আরো পড়ুন : অমিত মালব্য বৌদ্ধিক অপরাধী, অপদার্থ, অশিক্ষিত লোক, তোপ কল্যাণের

তিনি জনসভা থেকে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন এ ভোট মমতা ব্যানার্জির ভোট ভুল করবেন না। ভুল করলে অন্ধকার নেমে আসবে। বিজেপিকে ঠেঙিয়ে পগারপার করুন। পাশাপাশি হুঁশিয়ারি দিয়ে অনুব্রত মণ্ডল বলেন খেলা হবে ভয়ঙ্কর খেলা হবে এই মাঠেই। ভোটের ফলাফল নিয়ে এখন মাথা ব্যথা নেই তৃণমূল বিজেপির। তাদের এখন একটাই লক্ষ্য বেশি করে সভা ও মিছিল করার। প্রত্যেক দিনই এই দুটি রাজনৈতিক দল তাদের সভা মিছিল করে চলেছেন।আর সেই সভা মিছিলগুলো থেকে এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যাচ্ছেন। আজ এমনটাই করলেন অনুব্রত মণ্ডল (Anubrat Mandal)।