Prothom Kolkata

Popular Bangla News Website

নতুন বছরে WBMSC তে চাকরির সুযোগ, মাধ্যমিক পাশেই আবেদন

1 min read

||শুভ্রদীপ চক্রবর্তী||

বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন। নূন্যতম মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই করা যাবে আবেদন। নিয়োগ হবে বীরসিংহ উন্নয়ন পর্ষদে।

পদের নাম অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল ( শূন্যপদ 1 টি), সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল ( শূন্যপদ 1টি), সার্ভেয়র ( শূন্যপদ 1টি), ড্রাফটসমান ( শূন্যপদ 1টি), ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ( শূন্যপদ 1টি), লোয়ার ডিভিশন ক্লার্ক ( শূন্যপদ 2টি)।

ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য মাধ্যমিক পাস সমতুল হতে হবে। এছাড়া কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে দক্ষতা থাকতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব হবে 1 জনুয়ারি 2021 তারিখের হিসেবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। বেতন দেওয়া হবে পে লেভেল 6 অনুযাই।

আবেদন করতে হবে সরাসরি অনলাইন মাধ্যমে। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.mscwb.org গিয়ে আবেদন করতে হবে। আবেদন করতে পারবেন 11 জানুয়ারি থেকে 10 ফেব্রুয়ারি 2021 তারিখ পর্যন্ত। নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে।

আবেদন ফি হিসেবে জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য 220 টাকা। এসি, এসটি এবং প্রতিবন্ধী প্রার্থীদের জন্য 70 টাকা।