Prothom Kolkata

Popular Bangla News Website

আবারও কী বিশ্বভারতীতে চড়ছে রাজনীতির পারদ ?

1 min read

।। শর্মিলা মিত্র ।।

বিধানসভা নির্বাচনের আগে বীরভূমও যেন হয়ে উঠেছে রাজনীতির আখড়া। শাসক দল থেকে বিরোধী শিবির বাদ যাচ্ছেনা কেউই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই রোড শো এবং মিছিলের স্বাক্ষী থেকেছে গোটা বোলপুর। তারই মধ্যে বিশ্বভারতীতে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে চাপানোতরের পাশাপাশি এবার বোলপুরে প্রশাসনিক বৈঠকে এসে বিশ্বভারতীর উপাসনা গৃহের সামনে যে রাস্তা রয়েছে তার দায়িত্ব ফের পূর্ত দফতর তথা রাজ্য সরকারের হাতে তুলে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর তারপরই সেই মত বৃহস্পতিবার সেই রাস্তা নারকেল ফাটিয়ে উদ্বোধন করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ও জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান।

পাশাপাশি, রাস্তা উদ্বোধন করতে এসে বিশ্বভারতীর মধ্যে বক্স বাজিয়ে বিতর্কে জড়ালো তৃণমূল। বিশ্বভারতীর নো হর্ণ জোনে বড় বড় বক্স লাগিয়ে বাজানো হয় রবীন্দ্র সঙ্গীত। পাশাপাশি তৃণমূলের দলীয় পতাকা হাতে সমর্থকদেরও ভিড় লক্ষ্য করা যায় এদিন। রাস্তা উদ্বোধনের শেষে জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)বলেন, ‘দীর্ঘদিন ধরে এই রাস্তার দায়ভার বিশ্বভারতীর উপর ছিল তখন কোনো রকম সংস্কার করা হয়নি। এবার পূর্ত দপ্তর তার দায়িত্ব নেওয়ার পর সংস্কার করা হবে খুব শীঘ্রই। তার জন্য টেন্ডার দেওয়া হয়ে গিয়েছে’ বলেও জানান তিনি।

আরো পড়ুন : ও তো চারটে আসন চেয়েছে, ও গোল্লা পাবে, নেতাই থেকে কাকে কটাক্ষ করলেন পার্থ চট্টোপাধ্যায় ?

পাশাপাশি ‘বিশ্বভারতী রাস্তার উপর যে ব্যারিকেড দিয়ে রেখেছে তাও আগামীতে সরিয়ে দেয়া হবে বলেও জানান অনুব্রত মন্ডল। এছাড়া তিনি জানান, ‘উপাসনা গৃহের সামনে এই রাস্তা সংস্কার না হওয়ার কারনে সাধারন মানুষের অসুবিধে হচ্ছিল তারা অনেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন। তারা অভিযোগ করেন যে রাস্তায় চলা যাচ্ছেনা, বিশ্বভারতী রাস্তাটা ব্লক করে রেখেছে’। অনুব্রত মন্ডলের দাবি, ‘PWD রোড তো বিশ্বভারতীর ব্লক করার অধিকার নেই।’ পাশাপাশি আজকে অনুব্রত মন্ডলের যাওয়া নিয়ে অভিযোগ উঠেছে রাজনীতি প্রবেশ করেছে সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে অনুব্রত মণ্ডলে (Anubrata Mondal) মন্তব্য, ‘ আমি যে জায়গায় দাঁড়িয়ে আছি এ রাস্তা বিশ্বভারতীর জায়গা নয় রাজ্য সরকারের জায়গা।’