Prothom Kolkata

Popular Bangla News Website

পিছিয়ে যাচ্ছে আইপিএলের মিনি নিলামের আসর !

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০২০ সালে কোভিড পরিস্থিতির কারণে আইপিএলের (IPL) আসর বসেছিল মরু দেশে । তবে ২০২১ আইপিএল দেশের মাটিতে আয়োজন করতে তৎপর ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (BCCI)। জানা যাচ্ছে, আগামী মার্চ-এপ্রিলেই দেশের মাটিতে শুরু হতে চলেছে কোটিপতি লিগ (IPL) । তাই বিসিসিআই-র হাতে সময় খুব কম । খুব তাড়াতাড়ি নিলামের আসর বসাতে চলেছে আইপিএল কমিটি । ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আসন্ন আইপিএলের মিনি নিলাম । তবে সিদ্ধান্তে বদল আনা হচ্ছে, খুব সম্ভবত আইপিএল নিলাম হতে চলেছে আগামী ১৮ ফেব্রুয়ারি ।
প্রসঙ্গত, শুক্রবার বোর্ডের এক শীর্ষ কর্তা ভারতের একটি জনপ্রিয় সংবাদসংস্থাকে একথা জানান , সেই সঙ্গে তিনি আরও বলেছেন, আগামী আইপিএল ভারতেই আয়োজন করতে তৎপর বিসিসিআই। আর তার জন্যই বোর্ডের পক্ষ থেকে সমস্ত ফ্রাঞ্চাইজিদের বলা হয়েছিল ২২ জানুয়ারির মধ্যে তাদের প্লেয়ারদের রিটেন করার কাজ । সেই মতো সমস্ত ফ্রাঞ্চাইজি তাদের রিটেন পক্রিয়া ২২ জানুয়ারি শেষ করে দিয়েছি । তারকা প্লেয়ারদের ছেড়ে দিয়েছে অনেক ফ্রাঞ্চাইজি ।
জানা যাচ্ছে, আগামী ৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ । ১৩ই ফেব্রুয়ারি চেন্নাইয়ে দর্শকশূন্য আসনে শুরু হতে চলেছে দ্বিতীয় টেস্ট । শেষ হচ্ছে ১৭ই ফেব্রুয়ারি । তাই ভাবা হচ্ছে চেন্নাইয়েই ১৮ কিংবা ১৯ ফেব্রুয়ারি শুরু হবে আইপিএলের মিনি নিলাম । তেমনি ইঙ্গিত মিলেছে ।