Prothom Kolkata

Popular Bangla News Website

চোটে জর্জরিত ভারতীয় দল, প্রথম একাদশ ঘোষণা টসের আগে

1 min read

।। প্রথম কলকাতা ।।

পিঙ্ক বল টেস্টে লজ্জাজনক হারের পর , মেলবোর্নে দুরন্ত কামব্যাক করে রাহানে বাহিনী । বর্ডার-গাভাস্কার ট্রফির
সিরিজ এখন ১-১। সিডনি (Sydney) টেস্টে অস্ট্রেলিয়া জেতার মতো জায়গায় পৌঁছে গেলেও দুরন্ত লড়াই করে ম্যাচ ড্র করে টিম ইন্ডিয়া (Team India)। অশ্বিন-বিহারী জুটির অনবদ্য ইনিংস ভারতকে হারের থেকে বাঁচায় । এমতবস্থায় শুক্রবার ব্রিসব্রেনের (Brisbrane) গাব্বায় চতুর্থ টেস্টে খেলতে নামছে দুইদল। যেই দল জিতবে সেই দলই সিরিজ পকেটে পুড়ে নেবে । তবে ব্রিসব্রেনে ভারতের তুলনায় কিছুটা হলেও এগিয়ে শুরু করবে অস্ট্রেলিয়া (Australia) দল ।

কারণ চোট-আঘাতে রীতিমতো ছোটখাটো হাসপাতালে পরিণত হয়েছে ভারতীয় ড্রেসিংরুম। একের পর চোটের জন্য চতুর্থ টেস্টে প্রথম একাদশ বাছতে কার্যত হিমশিম অবস্থা ভারতীয় টিম ম্যানেজমেন্টের । তাই ম্যাচের আগের দিন প্রথম একাদশও ঘোষণা করা হল না। সূত্রের খবর, চোট থাকলেও অশ্বিন-বুমরাহকে শেষপর্যন্ত খেলানোর চেষ্টা চলছে। সেকারণে টসের আগেই ঘোষণা করা হবে ভারতীয় দল জানানো হল টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে ।


টেস্ট সিরিজের শুরু থেকেই চোট-আঘাত ভোগাচ্ছে ভারতীয় দলকে । প্রথম টেস্টেই চোটের কারণে ছিটকে যান মহম্মদ শামি। এরপর চোট পান উমেশ যাদব ও কেএল রাহুল (KL Rahul)। দেশে ফিরে এসেছেন তারা । সিডনি টেস্টের পর তালিকায় সংযোজন হয়েছে রবীন্দ্র জাদেজা-হনুমা বিহারীর নাম।

এমনকী টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, পেটের ব্যথায় কাবু ভারতের তারকা পেস বোলার জাসপ্রীত বুমরাহ। উলটোদিকে, অশ্বিনকে ভোগাচ্ছে পিঠের ব্যথা। আর তাই দু’জনকে নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি টিম ম্যানেজমেন্ট। তবে এই দু’জন না খেললে বুমরাহর জায়গায় সুযোগ পেতে পারেন শার্দূল ঠাকুর(Shardul Thakur)। অন্যদিকে, অশ্বিনের জায়গায় প্রথম দলে আসতে পারেন ভারতীয় দলের চাইনাম্যান কুলদীপ যাদব (Kuldeep Yadav)।