ভারতের করোনা সংক্রমন অতিক্রম করতে পারে আমেরিকা এবং ব্রাজিলকে , আশঙ্কা প্রকাশ বিশেষজ্ঞদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রতিদিন যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা হু-হু করে বেড়ে চলেছে তাতে ভবিষ্যৎ এ আরও বড় অশনি সংকেত বয়ে আনতে চলেছে এই ভাইরাস , এমনটাই জানাচ্ছেন গবেষক মণ্ডলীরা। শুধুতাই নয় আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে ভারত করোনা আক্রান্তের শীর্ষে পৌঁছে যাবে। অতিক্রম করতে পারে আমেরিকা এবং ব্রাজিলের রেকর্ড সংক্রমণকেও।

আর সেক্ষেত্রে সরকার এবং জনগণ আরও বেশি কঠোর এবং সচেতন না হয় তাহলে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।এই বিষয়ে ভারতীয় জনস্বাস্থ্য বিভাগের প্রেসিডেন্ট তথা আইসিএমআর’এর কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক কে. শ্রীনাথ রেড্ডি জানিয়েছেন, প্রতিদিন যেভাবে দেশে করোনার জীবাণু ছড়াচ্ছে তাতে সরকার যদি আরও কড়া পদক্ষেপ গ্রহন না করে তাহলে ফল আরও ভয়ানক হবে।

শুধু সরকারই নয় করোনা সম্পর্কে সাধারণ মানুষজনকে হতে হবে আরও সচেতন মানতে হবে সরকারি নিষেধাজ্ঞা তবেই কিছুটা হলেও রোধ করা যাবে করোনার প্রকোপ।শুক্রবার সর্বভারতীয় সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন,সারা দেশে যেভাবে সংক্রমণের হার বাড়ছে তাতে আমাদের উচিত সরকারি নির্দেশিকা সঠিক ভাবে পালন করা এবং সংক্রমণের চেন ভাঙতে সহায়তা করা।

গত মার্চ মাসের পর থেকে ভারতের বিভিন্ন রাজ্যে পৃথক পৃথক সময়ে সংক্রমণের হার বেড়েছে। শুধু তাই নয়, দেশে মে মাসের আনলক-১ পর্ব থেকে সংক্রমণ বাড়তে শুরু করেছে। আর যারফলে গত দুই মাসে গোটা দেশেই হু-হু করে বেড়েছে আক্রান্তের সংখ্যা।